২০১৯ এ আইপিএলে সবচেয়ে ভয়ংকর দল হয়ে উঠেছে RCB যোগ দিয়েছে সাতটি হিটার,সব দলেই আতঙ্কজনক পরিবেশ।

এটা আপনারা নিশ্চয় জানবেন যে ,ইন্ডিয়ান টীম অস্ট্রেলিয়াতে টেস্ট সিরিজ খেলছে আর ওপর দিকে তারা আইপিএল এর জন্য এখন থেকেই প্রায় সব টিমই কমবেশি প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছে।আর এই বছর আইপিএল এর সূচনা মার্চ মাস থেকে হবে সেই জন্য সব টীম এখন থেকেই চটজলদি মধ্যেই প্রস্তুত হচ্ছে এবং খেলোয়ারদের নিলামী প্রক্রিয়া প্রায় সব টীমেই শেষ হয়েই এসেছে। আইপিএল এর টিমগুলিতে এবার দুরন্ত খেলোয়ারদের নেওয়া হয়েছে । এটাতে কোনো সন্দেহ নেই যে এবার আইপিএল এ যে সকল খেলোয়ারদের নেওয়া হয়েছে, এতে আইপিএল এর জনপ্রিয়তা আরো বাড়বে এবং এবার আইপিএল অন্যবারের তুলনায় আরো বেশি আকর্ষণীয় হয়ে উঠবে।

খেলায় কিছু নতুন খেলোয়াড়দের প্রবেশ হওয়াই ,এবার খেলা আরো দুরন্ত হয়ে উঠবে। ক্রিকেটপ্রেমীরা নিশ্চিত এবারের আইপিএল সত্যিই আকর্ষনীয় হবে । মঙ্গলবার জয়পুরে আইপিএল অ্যাকশনে অনেক খেলওয়াড়দের ওপর বলি লাগানো হয়েছিল,আর যেখানে আরসিবি এর কথা ওঠে তারা এবার তাদের টিমে ৭ জন হিটার খেলোয়ার তারা প্রবেশ করিয়েছে, যারজন্য আরসিবি অন্য টিমের তুলনায় আরো বেশি জোরালো হয়ে উঠেছে।

যে নামকরা খেলওয়াড় সম্মন্ধে আমরা কথা বলছি তাদের মধ্যে যেখানে ওয়েস্টইন্ডিজ এর সবচেয়ে বিস্ফোরক খেলোয়াড় হলেন, ‘সিমরান হেটমায়ার ‘ , কলিন্ ডি গ্র্যান্ডহোম , শিভম দুবে, হেনরিক ক্লাসেন, এবি ডিভিলিয়ার্স , এবং হিম্মত সিং কে খেলার জন্য সুযোগ দেওয়া হয়েছে , সেখানে ইন্ডিয়া টিমের ক্যাপ্টেন বিরাট কোহলিও নিজের গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছে।

এই সকল নামকরা খেলোয়ার গুলো যেকোনো মুহূর্তে খেলার রূপ বদলে দিতে সক্ষম। ‌এবং আরসিবি যেসব খেলোয়াড়দের নিজের টিমে যাদের সুযোগ দিয়েছে তাদের উপস্থিতিতে ফর্মের কথা যদি বলা হয়, তাহলে তারা অতুলনীয় খেলা প্রদর্শন করছে এবং বিরাট কোহলিও খেলায় ভালো প্রদর্শন করতে কোনো সংসয় রাখছেন না।


প্লেইং ইলেভেনটি কিছুটা এমনই প্রকারের –
আরসিবি প্লেয়িং ইলেভেন : বিরাট কোহলি ক্যাপ্টেন, এবি ডিভিলিয়ার্স, সিমরান হেটমায়ার, পার্থিব প্যাটেল ,কলিন ডে গ্র্যান্ডহোম , শিভাম দুবে, মাক্স স্টোনিক, মৌইন আলি , যুবেন্দ্র চ্যাহেল , উমেশ ইয়াদাভ, টিম সাউদি।