দেশবাসীর জন্য আবারো সাহায্যের হাত বাড়িয়ে দিলেন রতন টাটা, এবার COVID-19 রোগীদের জন্য ফ্রী-তে করবেন অক্সিজেন সরবরাহ

দেশে এখন করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে। বিদ্যুতের গতিতে বাড়ছে করোনার সংক্রমণ। বাড়ছে মৃত্যুর সংখ্যা। করোনা নামক এই মারন ভাইরাসটি প্রধানত মানুষের শ্বাস যন্ত্রকে কেন্দ্র করে হয়। তাই এই রোগে যদি মানুষ গুরুতর অসুস্থ হয় সে ক্ষেত্রে প্রয়োজন হয় অক্সিজেনের। তাই কয়েক দিনের মধ্যেই সরকারি হাসপাতালগুলোতে হাহাকার হয়ে যাচ্ছে অক্সিজেনের। ঠিক এই মূহুর্তে অক্সিজেন সরবরাহের জন্য ভারত সরকারের পাশে দাঁড়ালেন টাটা স্টিল গ্রুপ।

 

করোনার দ্বিতীয় ওয়েভে ভারতবর্ষ বিপর্যস্ত হয়ে পড়েছে। দিনে দিনে হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা রোগীদের চিকিৎসার জন্য সবথেকে বেশি প্রয়োজন অক্সিজেনের। এই অক্সিজেনের ঘাটতি ঘটছে ভারতবর্ষের বিভিন্ন হাসপাতালগুলিতে। তাই অক্সিজেন সরবরাহের জন্য এবার সাহায্যের হাত বাড়িয়ে দিল টাটা স্টিল গ্রুপ। এই প্রসঙ্গে গত রবিবার অর্থাৎ ১৯ এপ্রিল টাটা স্টিলের পক্ষ থেকে ট্যুইট করে জানানো হয়েছে যে রতন টাটার নেতৃত্বে টাটা স্টিল গ্রুপটি জরুরী ভিত্তিতে ভারতের বিভিন্ন হাসপাতালে প্রত্যেকদিন ২০০ থেকে ৩০০ তরল অক্সিজেন সরবরাহ করবে।

তবে শুধু টাটা স্টিল গ্রুপ নয় এর পাশাপাশি আরও কয়েকটি কোম্পানি একত্রিত হয়ে ভারত সরকারের হাতে তুলে দিচ্ছেন অক্সিজেন। যেমন জিন্দাল স্টিল, আর্সিলার মিত্তাল নিপ্পান স্টিল, এবং সেল এর মতো বেশ কিছু সংস্থা এর আগেই ঘোষণা করেছিল যে তারা চিকিৎসাকার্যে ব্যবহারের জন্য অক্সিজেন সরবরাহ করবে।

সৃজন জিন্দালের নেতৃত্বাধীন জেএসডাব্লু স্টিল মহারাষ্ট্রের করোনা রোগীদের চিকিৎসার জন্য প্রতিদিন রাজ্য সরকারকে ১৮ টন অক্সিজেন সরবরাহ করছে। সেলর মিত্তাল নিপ্পান স্টিল ভারতের গুজরাটের করোনার চিকিৎসা ব্যবস্থার জন্য ২০০ মিলিয়ন টন তরল অক্সিজেন সরবরাহ করছে।