অভিনেত্রী রশ্মি দেশাই তুলে ধরলেন চলচ্চিত্র জগতের আসল সত্য, বললেন তাকেও মাশুল গুনতে হয়েছে

ভারতীয় টিভি অভিনেত্রী রশ্মী দেশাই (Rashami Desai ) তার সেরা কাজ, টিভি সিরিয়াল এবং কিছু বি-গ্রেড ছায়াছবিতে অভিনয় করে মানুষের মনে জায়গা করে নিয়েছেন৷তাকে টিভির দুনিয়ায় সর্বাধিক বেতনের অভিনেত্রী বা হায়েস্ট পেড অ্যাকট্রেস বলা হয়।তিনি বহু হিন্দি, অসমিয়া, মণিপুরী ভোজপুরী আর বাংলা ধারাবাহিকে অভিনয়  করেছেন। তবে এখনও বড় পর্দায় তার কাজ দেখা যায় নি৷অনেক ভালো ছবি করা তাঁর স্বপ্ন ছিল।

সাম্প্রতিক এক সাক্ষাত্কারে রশ্মি চলচ্চিত্র সম্পর্কিত তাঁর দুঃখের কথা বর্ণনা করে বলেছেন যে তিনি যখনই কোনও বড় পর্দায় কোনও বিশেষ অনুষ্ঠানে যান, লোকেরা তাকে টিভি অভিনেত্রী বললে তার খারাপ লাগে৷ লোকেরা এগুলি মোটেই বুঝতে পারে না।

রশ্মী বলেছিলেন যে অভিনেত্রী হওয়া সত্ত্বেও তাকে অন্য অভিনেতাদের যে সম্মান দেওয়া হয় তা তাকে দেওয়া হয় না।  তিনি নিজের জীবনে অনেক ভাল লোকের সাথে কাজ করেছেন।  তবুও এই উপেক্ষা তার খারাপ লাগে৷

 

তার সাক্ষাত্কারে রশ্মী বলেছিলেন যে যখনই ফিল্ম ইন্ডাস্ট্রিতে নতুন মুখ আসে তখন তাকে আন্তরিকভাবে স্বাগত জানানো হয়।  আমাদের মতো অভিজ্ঞ ব্যক্তিদের শিল্পে কেবল টিভি অভিনেত্রী বলেই এড়িয়ে যাওয়া হয় ।  ইন্ডাস্ট্রিতে যারা আসেন তারা খুব ধনী পরিবার থেকে বা ফিল্ম ইন্ডাস্ট্রির সাথে যুক্ত তাই তারা চলচ্চিত্রে কাজের পাশাপাশি অনেক সম্মান পান।

 

জীবনে সফল হতে সর্বদা মেনে চলুন ভগবত গীতার এই ন’টি উপদেশ, জীবনে আসবে সুখ-সমৃদ্ধি ও অর্থলাভ

শিল্পে এ জাতীয় বৈষম্যের কারণে তার নিজের অপমানিত বোধ হয়৷   তিনি বলেন যে ইন্ডাস্ট্রিতে কাজ করা প্রতিটি অভিনেতারই অধিকার থাকা উচিত, কারও সাথে বৈষম্য করা উচিত নয়।  রশ্মীর মতে, আমাদের দেশে এমন অনেক প্রতিভাবান লোক রয়েছে, কিন্তু বৈষম্যের কারণে তাদের কাজ দেওয়া হয় না ।

 

২০০২ সাল থেকে তিনি অভিনয়ের কেরিয়ার শুরু করেছিলেন কন্যাদান ছবিতে।  এরপরে তিনি সিক্স এক্স, ইয়ে লমহে জুডাই কে, দাবাং 2, সুপারস্টার, শবনম মাউসি এবং সাম্বার সালসার মতো ছবিতে বড় পর্দায় কাজ করেছিলেন। এই মুহুর্তে, শিল্পে বৈষম্যের কারণে তারা কাজ পাচ্ছেন না, যা তাদের জন্য অত্যন্ত দুঃখের বিষয়।