এবার বড় পর্দায় তুলে ধরা হবে রানু মন্ডলের জীবন কাহিনী, বলিউডে তৈরি হতে চলেছে তার বায়োপিক

সুদূর রানাঘাট থেকে এবারে বড় পর্দায় রানু দি। হ্যাঁ ঠিকই দেখছেন সেই রানাঘাট এর স্টেশন থেকে গান গেয়ে ভাইরাল হওয়া রানু মণ্ডল আজ শুধু বলিউডে গানের জগতে আটকে নেই। তাকে নিয়ে তৈরী করা হচ্ছে তার জীবনের বায়োপিক। সম্প্রতি এক বেসরকারি সংবাদ মাধ্যমে প্রকাশ পেল এই খবর। কথায় আছে ‘রাখে হরি তো মারে কে’ এই প্রথম বার রানু মণ্ডলের বলিউডে পা না। হিমেশ রেশমিয়ার সুরে গাওয়া গানে ভারত জুড়ে সাড়া ফেলেছে সবার মনে রানু মণ্ডলের গান।

এবারে তাকে নিয়ে তৈরী হচ্ছে হিন্দি ছবি যার নাম ‘Miss Ranu Mariya’। সম্প্রতি নভেম্বর মাস থেকেই শুরু হতে চলেছে সিনেমার শুটিং। এই ছবির পরিচালক হৃষিকেশ মণ্ডল। সুদূর নদিয়ার বোগোপাড়ার বাসিন্দা রানু মণ্ডলের জীবন সংগ্রাম এবারে পৌঁছে যাবে এবারে বড় পর্দায়। ২০১৯ সাল থেকেই ছবি করার পরিকল্পনা করেছিলেন হৃষিকেশ মণ্ডল। তবে সেই মুহুর্তে রানু মণ্ডলের চরিত্রে অভিনয় করার জন্য সুদীপ্তা চক্রবর্তী ছিল পরিচালকের প্রথম পছন্দ। কোন ব্যাক্তিগত কারণ বশত সুদীপ্তা চক্রবর্তী ছবিটি করতে পারেননি। তবে এবারে রানু মণ্ডলের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে অভিনেত্রী ইশিকা দে কে। ইশিকা বাংলা ছবির পাশাপাশি হিন্দি বেশ কয়েকটি ছবিতে কাজ করেছেন।অভিনেত্রী ইশিকা জানিয়েছেন, তার কাছে রানু মণ্ডলের চরিত্রে অভিনয় করা একটা অনেক বড় চ্যালেঞ্জের। কারণ এই ছবিতে রানু মণ্ডলের জীবনের একেকটা ধাপ দেখানো হবে যেখানে ৯০ এর দশকের রানু মণ্ডলের সাথে আজ ২১ এর রানু মণ্ডলকে দেখানো হবে সেটাই নিখুঁত ভাবে অভিনয় করা একটা অনেক বড় চ্যালেঞ্জের অভিনেত্রী ইশিকার কাছে। অভিনেত্রী জানান, এখনও পর্যন্ত সরাসরি রানু মণ্ডলের সাথে দেখা তার হয়নি। তবে খুব তাড়াতাড়ি ভার্চুয়ালি সাক্ষাত করবেন অভিনেত্রী ইশিকা। ইশিকাকে এর আগে দেখা গেছে হিন্দি ছবি সইফ আলি খানের সাথে  ‘লাল কাপতান’ ছবিতে, ‘পূর্ব পশ্চিম দক্ষিণ’, ‘মন্দবাসার গল্প’ ও আরও অন্যান্য ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন অভিনেত্রী ইশিকা দে। পরিচালক হৃষিকেশ জানান, এই ছবির গানের সুর দিয়েছেন সিধু, সুরজিৎ ও নীলাকাশ।

এই ছবির জন্য বানানো হয়েছে মোট ১৫ টি গান যেটি একটি অ্যালবাম হিসাবে বানানো হয়েছে। অ্যালবাম এর জন্য ১৫ টি গান বানানো হলেও ছবিতে ব্যবহার হবে ৮ টি গান। তবে সেই গানের বেশ কয়েকটি গান গাইবেন রানু মণ্ডল নিজে। এই ছবি তৈরী হবে হিন্দি ভাষায়। পরিচালক আরও জানান এই ছবিতে অতিথি হিসাবে দেখা যাবে, হিমেশ রেশমিয়াকে। তবে হিন্দি ভাষায় ছবি হলেও বেশিরভাগ শুটিং হবে রানাঘাটে ও কিছুটা হবে কলকাতা ও মুম্বইয়ে। হৃষিকেশ মণ্ডল এর আগে ঊষসী চক্রবর্তী অভিনীত ‘কুসুমিতার গল্প’ ছবিটি পরিচালনা করেছেন।