মাত্র দুই স্টকেই বাজিমাত রাকেশ ঝুনঝুনওয়ালার একদিনে রোজগার ৫৯০ কোটি টাকা

আজকাল বিনিয়োগকারীদের কাছে বিশেষ একটি জায়গা হয়ে দাঁড়িয়েছে শেয়ারবাজারে তবে সাধারণ মানুষের এই শেয়ারবাজারে বিনিয়োগ করতে ভয় পেলেও বহু মানুষ এই শেয়ার বাজারের অংক বুঝিয়ে বিনিয়োগ করতে পারেন যার ফলে বহু লাভ হয় তাদের। কিন্তু এটাও বাস্তবতা যে শেয়ারবাজার এমন একটি জায়গা যেখানে যেমন লাভ আছে তেমনি ক্ষতিও রয়েছে।

শেয়ার বাজারের এক অন্যতম বিনিয়োগকারী হলের রাকেশ ঝুনঝুনওয়ালা, যিনি এক দিনেই তাঁর সম্পত্তি বৃদ্ধি করে ফেলেছেন ৫৯০ কোটি টাকাতে। রাকেশ ঝুনঝুনওয়ালা মাত্র দুটি স্টকে টাকা খাটিয়ে রোজগার করেছেন ৫৯০ কোটি টাকা। ২১শে জুন থেকেই শেয়ার বাজার একটু একটু করে ভালো দিকে এগোতে থাকে।

ভালো হওয়ায় কিছু ছোট বড় বিনিয়োগকারীর পোর্টফলিও আস্তে আস্তে সবুজের দিকে যেতে থাকে। শেয়ারবাজারের অন্যতম একটি শেয়ারের জায়গা হল টাটা গ্রুপ। রাকেশ ঝুনঝুনওয়ালা সবথেকে বেশি রোজগার করেছে টাটা মোটরস এবং টাইটানের শেয়ার থেকে। তিনি এই দুটি শেয়ার বহুদিন ধরেই বিক্রি করছিলেন না, ২১ শে জুন যখন টাইটানের শেয়ারে ১১৮.২৫ টাকা বৃদ্ধি পায় তখনই তিনি এই ব্যবসা করেন যার ফলে একই দিনে ৫৯০ কোটি টাকা তিনি আয় করেন।

চলতি বছরের টাইটানের শেয়ারবাজার ২১ শে জুনের স্টক এক্সচেঞ্জে বৃদ্ধি পায় ৬.০৩ শতাংশ টাইটানের শেয়ার ২,০৭৯.৯৫ টাকায় বন্ধ হয়ে গিয়েছিল, মঙ্গলবারে যখন টাইটানের স্টকে বৃদ্ধি পেয়েছিল ১১৮.২৫ টাকা এবং সেই সময়ে শেয়ারবাজার বন্ধ হওয়ার মুখে ছিল সোমবার শেয়ারের দাম ৩৯৮.১০ টাকা ছিল সেখানে মঙ্গলবার তার দাম বেড়ে দাঁড়ায় আরো ১৫.৪০ টাকা।

রাকেশ ঝুনঝুনওয়ালাকে শেয়ারবাজারে বিগ বুল নামেই সবাই চেনেন। ইতিমধ্যেই তাঁর কাছে শেয়ার আছে ৩.৫৩ কোটিরও বেশি অন্যদিকে তার স্ত্রীর কাছে রয়েছে ৯৫.৪ লক্ষ টাকার বেশি কয়েকটি স্টক। মঙ্গলবার টাইটানিক শেয়ারবাজারের স্টকের দাম বাড়ার সাথে সাথে তাঁর নেটওয়ার্থ গিয়ে দাঁড়ায় ৫৯০ কোটি টাকায়।