অনুপ্রবেশকারীরা পাকিস্তান থেকে দেশে ঢুকলে বেঁচে ফিরবে না মন্তব্য প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এর

কাশ্মীর ইস্যু কে নিয়ে ভারতের সাথে পাকিস্তানের সম্পর্ক দিন দিন খারাপ হয়েই চলেছে। আতঙ্কবাদ এর ইস্যুতে দেশের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং আবারো পাকিস্তানকে কড়া ভাষায় জবাব দিলেন।এইদিন রাজনাথ সিং বলেন পাকিস্তানকে সন্ত্রাসবাদ বন্ধ করা দরকার তা না হলে পাকিস্তানকে টুকরো টুকরো করতে কেউ আটকাতে পারবেনা।শুধু তাই নয় এই দিন তিনি আরো বলেন যে ভারতের সংখ্যালঘুরা নিরাপদ সুরক্ষিত ছিল।

আর ভারত কখনোই বর্ণ ও ধর্মের ভিত্তিতে মানুষকে বিভক্ত করে না। এদিন তিনি আরো বলেন যে ভারত সরকার যখন থেকে কাশ্মীরের অনুচ্ছেদ 370 কে বাতিল করেছে তখন থেকে পাকিস্তান ভারতের এই সিদ্ধান্ত গ্রহণ করতে পারছে না। শুধু তাই নয় পাক সরকার জাতি সংঘে গিয়েও তাদের কেউ বিভ্রান্ত করার চেষ্টা করেছিল।এদিন সীমান্তে শহীদ হওয়া 122 জন সেনা স্মরণে এক অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিলেন রাজনাথ সিংহ।

সেখানেই তিনি বলেন যদি পাকিস্তান দ্বারা কোন প্রকার আক্রমণ হয় এদেশে তবে আমাদের সেনাবাহিনী এর জন্য প্রস্তুত থাকবে। ভারত থেকে কোন অনুপ্রবেশকারীদের আর জীবিত ফিরতে দেওয়া হবে না। শুধু তাই নয় এ দিন রাজনাথ সিং পাক প্রধানমন্ত্রী ইমরান খান কেউ কটাক্ষ করে বলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান তা লোকেদের এতদিনে একটি সঠিক পরামর্শ দিয়েছেন যে তারা যেন নিয়ন্ত্রণরেখার সীমানা অতিক্রম না করে কারণ আমাদের সেনাবাহিনী সর্বদা প্রস্তুত।

যদি তারা সীমান্ত অতিক্রম করে এখানে চলে আসবে তবে তারা আর ফিরে যেতে পারবে না তাদের দেশে।গত শুক্রবার দিন ইমরান খান মুজাফফর বাজেট বক্তব্য পেশ করতে গিয়ে তিনি পাকিস্তানে জনগণকে অনুরোধ না করে LOC এর দিকে অগ্রসর না হওয়ার আহ্বান জানিয়ে দেন।এই দিন ইমরান খান জনগণকে উস্কানি দিয়ে বলেছিলেন যে আমি জানি আপনারা LOC দিকে যেতে চান কিন্তু এখন যাবেন না যখন আমি বলবো তখনই যাবেন। তাই রাজনাথ সিং এ দিন বলেন পাকিস্তান কাশ্মীর থেকে 370 অপসারণের সিদ্ধান্তে হজম করতে পারছেনা তাই বিষয়টিকে নিয়ে বিভ্রান্ত করার চেষ্টা চলছে তাদের।কোন প্রকারে তারা অশান্তি ফেলাবার চেষ্টা করছে যার দরুন তারা রাষ্ট্রসঙ্ঘের কাছে হাজির হয়েছিল তাদের এই বক্তব্যের নিয়েও তবে রাষ্ট্র সঙ্গে তরফ থেকে তাদের কোন কথায় কান দেওয়া হয়নি।
তবে আরো বলে রাখি স্বাধীনতার পর থেকে ভারতে যেখানে সংখ্যালঘুদের জনসংখ্যা বৃদ্ধি পেয়েছে এবং পাকিস্তানে শিখ, বৌদ্ধ এবং অন্যদের বিরুদ্ধে অধিকার লঙ্ঘন অব্যাহত রয়েছে। পাকিস্তানে হিন্দু শিখ অর্থাৎ মুসলিম ব্যতীত কেউ সুরক্ষিত নেই বলে মন্তব্য করেন রাজনাথ সিং।

Related Articles

Close