নতুন খবররাজনৈতিকরাজ্য

36 ঘন্টার জেরা শেষে আজই কলকাতায় ফিরছেন কলকাতা কমিশনার রাজীব কুমার। জেরায় জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসা তথ্য থেকে……

অবশেষে 5 দিনের জেরার পর বাড়ি ফেরার অনুমতি পেলেন কলকাতার কমিশনার রাজীব কুমার। বুধবার বিকেল বেলায় শিলং থেকে বিমানে করে বাড়ি ফিরছেন রাজীব কুমার। যেমন কি আপনারা সকলেই জানেন সুপ্রিম কোর্টের শুনানি পর সারদা মামলার দরুন রাজীব কুমার কে শিলং এ গিয়ে সিবিআই এর প্রশ্নের জবাব দিতে হয় । গত 9 ফেব্রুয়ারি থেকে টানা 5 দিন তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। ঘন্টার হিসেবে যার 36 ঘন্টা হিসেবে দাঁড়ায় জিজ্ঞাসাবাদ।এছাড়া গত রবিবার ও সোমবার সারদা মামলায় রাজ্য সরকার গঠিত সিটের প্রধানের মুখোমুখি বসে কুণাল ঘোষকেও জেরা করা হয়।এই দিন প্রায় 46 টি প্রশ্ন জিজ্ঞাসাবাদ করা হয় কলকাতার কমিশনার রাজীব কুমার কে, তবে বেশ কয়েকটি প্রশ্ন তিনি এড়িয়ে গেছেন বলে সূত্রের খবর।

তবে বিগত চার দিনের মতো এদিনও রাজীব কুমার এর বয়ান রেকর্ড করা হয়। গতকাল দিন তলব পেয়েই সকালেই শিলংয়ের দপ্তরে পৌঁছে যান রাজীব কুমার প্রায় 3 ঘন্টা চলে শেষ জেরার পর্ব। শীর্ষ আদালতে তাকে হলফনামা পেশ করতে হবে সেই জন্য তার সময়ের প্রয়োজন।যার দরুন সিবিআই এর কাছে মঙ্গল বারই লিখিত আর্জি জানিয়েছিলেন রাজীব কুমার তাই এদিনে কলকাতা ফিরতে হবে তাকে। তথ্য অনুসারে জানতে পারা গেছে তার এই অর্জির মঞ্জুরি দিয়ে দিয়েছে সিবিআই দপ্তরে তরফ থেকে তবে রাজিববাবু কে বলা হয়েছে 20 ফেব্রুয়ারি তাকে আবার জিজ্ঞাসাবাদের দরুন শিলং এ আসতে হতে পারে।তবে আপনাদের বলে রাখি কলকাতায় ফিরে কুনাল ঘোষ বিস্ফোরক অভিযোগ করেন কলকাতা পুলিশ কমিশনারের বিরুদ্ধে। তিনি আরো জানান সিবিআই জেরাতে বেশকিছু নথি তিনি তুলে দিয়েছেন তাদের হাতে।যা পরে খতিয়ে দেখে জিজ্ঞাসাবাদ করা হয় রাজীব কুমারকে।

তবে সারদা মামলায় প্রভাবশালীদের নাম থেকে লাল ডায়েরি পেনড্রাইভ কোথায় গেল তার হদিস এখনো পাওয়া যায়নি। আপাতত নগরপালকে জেরা করার পর উঠে আসা তথ্য থেকে সারদা কেলেঙ্কারির জট খোলার চেষ্টা করছে কেন্দ্রীয় গোয়েন্দা অধিকারীরা।এই বিষয়ে আরো নতুন আপডেটের জন্য চোখ রাখুন আমাদের ফেসবুক পেজ TheIndiaNews এ ।

Related Articles

Back to top button