গ্রামের মেয়েদের কষ্ট বুঝে জমানো PF এর টাকা দিয়ে বাস কিনে দিলেন প্রবীণ চিকিৎসক, নেট দুনিয়ায় বাহ বাহ

সোশ্যাল মিডিয়া এখন আমাদের কাছে সংবাদের একটা বড় মাধ্যম হয়ে দাঁড়িয়েছে। সোশ্যাল মিডিয়া থেকে পাওয়া একটা ঘটনা যা শুনলে আমাদের মনকে ভালো করে দেয় এমনই একটা ঘটনা সম্পর্কে এবার জানাবো। ৬১ বছরের বর্ষীয়ান চিকিৎসক গ্রামের মেয়েদের পড়াশুনা করার জন্য কিনে দিলেন একটি বাস। রাজস্থানের কোটপুটলির গ্ৰামের মেয়েদের বিদ্যালয়ে যাতায়াতের জন্য অনেকটা লম্বা পথ পেরোতে হত। আর সেটা তারা যাতায়াত করতো পায়ে হেঁটে। তাদের এই পরিশ্রমের সুরাহার করতে একটি সহানুভূতিশীল চিকিৎসক বাসের ব্যবস্থা করে। এই খবরটি সোশ্যাল মিডিয়াতে আসার সাথে সাথেই ওই চিকিৎসকের প্রশংসা করেছেন বিভিন্ন নেটিজেনরা।

 

বিষয়টি জানা যায় অবনীস স্মরণ নামের এক আইএএস অফিসার ট্যুইটারের মাধ্যমে। রাজস্থানের কোটপুটলির ওই চিকিৎসক দেখেছিলেন পড়াশোনার জন্য ওই গ্রামের মেয়েদের কয়েক কিলোমিটার রাস্তা পায়ে হেঁটে যেতে হয়। তাই ওই গ্রামের মেয়েদের পড়াশোনা করাটা খুবই কষ্টসাধ্য হয়ে উঠেছে।

 

সহানুভূতিশীল এই চিকিৎসক ভাবতে থাকেন ওই মেয়েদের এই কষ্ট থেকে কীভাবে তিনি লাঘব করতে পারেন। ভাবতে ভাবতেই তিনি ঠিক করেন যে ওই মেয়েদের কষ্ট কমানোর জন্য তিনি একটি বাসের ব্যবস্থা করবেন। এই ভাবনাকে বাস্তবায়নের জন্য ওই চিকিৎসকটি ১৯ লক্ষ টাকা দিয়ে বাস কিনে দিয়েছেন। এই চিকিৎসক তাঁর পিএফএ জমানো টাকা থেকে হাজার ১৯ লক্ষ টাকা তুলে বাস কেনেন।

আর এই ঘটনাটিকে অবনীস স্মরণ নামের এক আইএএস অফিসার তাঁর ট্যুইটার হ্যান্ডেল এর মাধ্যমে শেয়ার করেন। যা ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। ৩০০০ জন মানুষ এই পোস্টটিকে লাইক করেছেন। ৫০০ র বেশি মানুষ এই পোস্ট টাকে রিট্যুইট করেছেন এই।