আগামী দুদিন রাজ্যের বিভিন্ন জেলাগুলিতে চলবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত, আজকের আবহাওয়া

পশ্চিমবঙ্গের মৌসুমী বায়ুর হাত ধরে প্রবেশ করেছে বর্ষা। পশ্চিমবঙ্গের ঢুকেই ফুল ফর্মে ব্যাটিং শুরু করে দিয়েছে। নিজের পারফরম্যান্সকে আরও বাড়ানোর জন্য প্রস্তুতি শুরু করেছে। আর এই জন্যই মঙ্গলবার সকাল থেকে পশ্চিমবঙ্গের বিভিন্ন এলাকায় বৃষ্টি শুরু হয়েছে। মৌসুমী বায়ু প্রবেশের সাথে পশ্চিমবঙ্গে বর্ষাও প্রবেশ করেছে।

 

আজকের আবহাওয়াঃ মঙ্গলবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে 29° C। সর্বনিম্ন তাপমাত্রা হবে 25° C। বাতাসে আর্দ্রতার পরিমাণ থাকবে 97%। সাধারণত মেঘলা আকাশ। সঙ্গে দু-এক পশলা বৃষ্টি হবে। আজ কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। তবে বেশ কিছু এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 

উত্তর এবং দক্ষিণবঙ্গের আবহাওয়া:

পশ্চিমবঙ্গের বেশ কিছু এলাকা যেমন নদীয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান এবং অন্যদিকে উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কলকাতা, দুই ২৪ পরগণা, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, হুগলি, কালিম্পং, দুই দিনাজপুর, আলিপুরদুয়ার, কোচবিহার, মালদায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 

আগামীকালের আবহাওয়া:-

আগামীকাল পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামীকাল শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। অপরদিকে সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।