কলকাতানতুন খবরবিশেষরাজ্য

ক্রমশ শক্তি বাড়াচ্ছে নিম্নচাপ!কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ধেয়ে আসছে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত, ভাসবে উত্তরও

আবারো বঙ্গোপসাগরে ক্রমশ সক্রিয় হতে শুরু করেছে নিম্নচাপ, যার প্রভাবে দক্ষিণ ও উত্তরবঙ্গের বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া অফিস দপ্তর। আবহাওয়া অফিস দপ্তরের তরফ থেকে প্রাপ্ত খবর অনুযায়ী জানতে পারা যাচ্ছে আগামী রবিবার দিন পর্যন্ত ভারী বৃষ্টিপাত হবে উত্তর এবং দক্ষিণ বঙ্গে।এক্ষেত্রে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে, তাছাড়া বিক্ষিপ্ত বৃষ্টির পাশাপাশি আদ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে।তবে এই মুহূর্তে মৌসুমী অক্ষরেখা অবস্থান করছে দক্ষিণবঙ্গের উপরে তাই এর জেরে বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ দিন দিন বাড়ছে যার জেরে আদ্রতা জনিত অসস্তি চরমে উঠেছে।

 

তবে আশার আলো একটাই যে বঙ্গোপসাগরে রবিবার নাগাদ তৈরি হবে আবারও নতুন করে নিম্নচাপ আর যার ফলে কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সব জেলার গুলিতে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত দেখা দিতে পারে।পাশাপাশি দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।আগামী রবিবার দিন পর্যন্ত এই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত জারি থাকবে। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে 33 ডিগ্রি সেলসিয়াস এবং তার পাশাপাশি সর্বনিম্ন তাপমাত্রা থাকবে 28 ডিগ্রী সেলসিয়াস এর আশেপাশে।

আজ সকাল থেকেই রাজ্যে একাধিক অঞ্চলে অন্ধকার ছন্ন আকাশ দেখা যাচ্ছে।তার পাশাপাশি হালকা মেঘের গর্জন ও শুনতে পাচ্ছে কলকাতাবাসী , গত কিছু দিন বেশকিছু এলাকাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত ও হয়েছে।তবে আজ সকাল থেকেই আকাশের মুখ ভার। আর কিছুক্ষণের মধ্যেই ধেয়ে আসবে ঘোর বর্ষা। এক্ষেত্রে উত্তরবঙ্গে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টিপাত চলবে আগামী রবিবার দিন পর্যন্ত বিশেষ করে পার্বত্য এলাকায় যেমন দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ি, আলিপুরদুয়ার কোচবিহার এই পাঁচটি জেলাতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তার পাশাপাশি উত্তর ও দক্ষিণ দিনাজপুর ও মালদা তে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Related Articles

Back to top button