স্বস্তি মিলতে চলেছে গ্রীষ্মের দাবদাহ গরম থেকে,উত্তর ও দক্ষিণবঙ্গে সপ্তাহ জুড়ে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা…

গোটা বাংলা জুড়ে গরমের অস্বস্তি চরমে। তাপমাত্রার পারদের সঙ্গে সঙ্গে আর্দ্রতার জেরে একাধিক এলাকায় মানুষে নাভিশ্বাস উঠছে চরমে। তারই মধ্যে দক্ষিণবঙ্গ জুড়ে স্বস্তির খবর নেমে এলো। আবহাওয়া দপ্তরের সূত্রে জানতে পারা গেছে চলিত সপ্তাহ জুড়ে দক্ষিণবঙ্গের মাঝারি ও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। যার দরুন বর্ষা নামার আগেই স্বস্তি মিলবে উত্তর ও দক্ষিণ বঙ্গ বাসীদের।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আগামী কাল ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশে। আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে ঝাড়খন্ড পশ্চিমবঙ্গের সীমানা অবস্থান করেছে শক্তিশালী ঘূর্ণিঝড়।রেডার অনুযায়ী সেটি ক্রমশ  উত্তর ও উত্তর-পূর্ব দিকে সরতে থাকবে, এর জেরে বঙ্গোপসাগর থেকে প্রচুর আর্দ্র বাতাস দক্ষিণবঙ্গে ঢুকছে।

আগামী কয়েকদিন আকাশ মেঘলা থাকবে ঘূর্ণাবর্তের জেরে উত্তর ও দক্ষিণ বঙ্গের বৃষ্টি হবে বলে জানানো হয়েছে।তবে সবচেয়ে বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে উত্তর দক্ষিণ 24 পরগনা ও কলকাতা কিছু এলাকায়।এছাড়া পূর্ব মেদিনীপুরে উপকূলবর্তী অঞ্চলে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে এই বৃষ্টিপাত হতে পারে 5 জুন থেকে 8 জুন পর্যন্ত। তবে অন্যদিকে 8 তারিখে পশ্চিমবঙ্গে বর্ষায় ঢুকার কথা থাকলেও তা নিয়ে এখনো অনিশ্চয়তা রয়েছে।

 

তবে সর্বোচ্চ তাপমাত্রা থাকার কথা রয়েছে 34 থেকে 35 ডিগ্রি কাছাকাছি। তবে যেদিন বৃষ্টি হবে না সেদিন আদর্শ জনিত অস্বস্তি তৈরি হতে পারে বলে জানানো হয়েছে আবহাওয়া দপ্তরের তরফ থেকে।তবে আবহাওয়া দপ্তর এর তরফ থেকে এটা পরিষ্কার জানিয়ে দেওয়া উচিত যেভাবে মে মাসে যেভাবে তাপমাত্রার পারদ চড়ে ছিল ঠিক এভাবে তাপমাত্রা বাড়ার আর কোনো সম্ভাবনা নেই। কাজেই রেহাই মিলবে সেই তীব্র তাপদাহ থেকে।

আরও পড়ুন :