একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করছে ভারতীয় রেল, আবেদন পদ্ধতি জানতে

চাকরিপ্রার্থীদের জন্য এবার রেলের তরফ থেকে সুখবর এসেছে। নর্থ-ইস্ট ফ্রন্টিয়ার রেলে বেশ কিছু কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।ইলেকট্রিক্যাল বিভাগের টিআরডি উইং-এ জুনিয়র ইঞ্জিনিয়ার, টেকনিশিয়ান ও হেল্পার পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

 

নর্থ-ইস্ট ফ্রন্টিয়ার রেলে মোট শূন্যপদ রয়েছে ৩৭০টি। এর মধ্যে জুনিয়র ইঞ্জিনিয়ার পদের শূন্য পদের সংখ্যা ২০, টেকনিশিয়ান পদের প্রয়োজন ১৫০ কর্মী ও হেল্পার পদের জন্য ২০০ জনকে নিয়োগ করা হবে। পরবর্তীকালে এই শূন্য পদের সংখ্যা বাড়তে বা কমতেও পারে। মে সমস্ত প্রার্থীদের নিয়োগ করা হবে, তাঁদের নর্থ-ইস্ট ফ্রন্টিয়ার রেলের কোনো একটি ডিভিশনে নিয়োগ করা হবে।

প্রার্থী বাছাই করা হবে যোগ্যতা এবং অভিজ্ঞতার মান অনুসারে। আবেদন করার সময় আবেদনকারীরা অবশ্যই আবেদনপত্রে নিজের নাম, জন্ম তারিখ, বাবার নাম, নিজের কমিউনিটি (এসসি/এসটি/ওবিসি), বর্তমান পদ, পে ম্যাট্রিক্স সহ নিজের শিক্ষাগত যোগ্যতা, টেকনিক্যাল যোগ্যতা প্রভৃতি বিশদে উল্লেখ করবেন। এর সাথে যদি কম্পিউটারের কোনো কোর্স করা থাকে বা শারীরিক ভাবে যদি কোনো প্রতিবন্ধী হয় তাহলে আবেদনপত্রের সেটা উল্লেখ করে তার প্রমাণ স্বরূপ কাগজপত্র জমা দিতে হবে। প্রার্থীদের আবেদন পত্র পাঠাতে হবে নর্থ-ইস্ট ফ্রন্টিয়ার রেলের প্রিন্সিপাল চিফ পার্সোনেল অফিসারের কার্যালয়ে। এছাড়াও রেলে কর্মরত বিভিন্ন কর্মীরাও এই পদগুলির জন্য আবেদন করতে পারেন।

আবেদনপত্র গ্রহণ হওয়া, নিয়োগ পত্র ও বদলির নির্দেশ পাওয়ার পর ওই প্রমাণপত্রটিকেই চূড়ান্ত প্রমাণ বলে ধার্য করা হবে। প্রার্থীদের কোনোমতেই পুরনো কর্মস্থলে একভাবে নিয়োগ করা হবে না। মাঝেমাঝেই বদলি করে দেওয়া হবে।

 

এই সমস্ত কর্মীদের বেতন দেওয়া হবে বিভিন্ন ধরনের পে লেভেলের। জুনিয়ার ইঞ্জিনিয়ারদের ক্ষেত্রে পে লেভেল- ৬, টেকনিশিয়ানদের পে লেভেল হল- ২ এবং হেল্পারদের জন্য রয়েছে পে লেভেল- ১।

আবেদন সম্পর্কিত আরো কিছু তথ্যের জন্য প্রার্থীদের nfr.indianrailways.gov.in -এই ওয়েবসাইটে যেতে হবে। আবেদনপত্র জমা নেওয়া শুরু হয়ে গেছে ৩০ এপ্রিল শেষ দিন।