১০ এপ্রিল থেকে যাত্রীদের জন্য বড়োসড়ো সুখবর দিতে চলেছে ভারতীয় রেলওয়ে, বিস্তারিত জানতে

করোনার প্রাদুর্ভাবের কারণে দেশজুড়ে রেল পরিষেবা বন্ধ হয়ে গেছে।  এখন আস্তে আস্তে আবার পরিষেবা স্বাভাবিক হওয়ার  দিকে ফিরে আসছে।  করোনার সময় বন্ধ হওয়া ট্রেনগুলির যাত্রা শুরু করা হয়েছে, তবে তাদের সংখ্যা খুব কম। তাই যাত্রীরা সমস্যায় পড়ছেন।  যাত্রীদের সমস্যা দূর করতে,  10 এপ্রিল পর্যন্ত  চলমান 90% ট্রেনগুলি আবার চালানোর পরিকল্পনা করা হয়েছে এবং ভারতীয় রেল এর জন্য প্রস্তুতি শুরু করেছে।

উত্তর রেলপথ ট্রেনের সংখ্যা বাড়ানোর জন্য একটি চিঠি লিখেছে এবং এ বিষয়ে রেল কর্তৃপক্ষ এর তরফে জারি করা নির্দেশিকায় বলা হয়েছে,   ট্রেনগুলি ২০২০ এর  মার্চের শেষ সপ্তাহে করোনার কারণে বন্ধ হয়ে গিয়েছিল।  করোনার সময় বন্ধ হওয়া ট্রেনগুলি থেকে কিছু বিশেষ ট্রেন চলাচল করছে, ধীরে ধীরে রেলপথ তাদের সংখ্যা বাড়িয়েছে।

দূরপাল্লার ট্রেনগুলি এই মাস থেকে কয়েকটি  লোকাল ট্রেন চলাচল করছে৷  বর্তমানে দিল্লি বিভাগের প্রায় ৫০ শতাংশ ট্রেন চলাচল করা হয়েছে।  এখন, 90 শতাংশ ট্রেন চলাচল শুরু করার পরে, যাত্রীদের ভোগান্তি কিছুটা কমবে৷

করোনার সঙ্কটের আগে, নয়াদিল্লি থেকে বিভিন্ন স্টেশনে মোট 360 টি ট্রেন চলাচল করেছিল, তবে এই মুহূর্তে কেবল  177 টি ট্রেন চলাচল করছে।  দিল্লি ছাড়াও দেশের বাকি স্টেশনগুলি থেকে কম সংখ্যক ট্রেন চলাচল করছে।  ট্রেনের সংখ্যা কম থাকায় যাত্রীরা কনফার্ম টিকিট পেতে সমস্যায় পড়ছেন।

বিশেষত লোকাল ট্রেনের অনুপস্থিতিতে  প্রতিদিন যারা যান সেই যাত্রীরা উদ্বিগ্ন।  এখন যাত্রীদের এই সমস্যা মিটবে৷ 10 এপ্রিলের পরে বিশেষ ট্রেন চলাচল করবে।