নতুন খবররাজনৈতিক

তাড়াতাড়িতে বড় ভুল করে ফেললেন রাহুল গান্ধী, নিলেন এমন সিদ্ধান্ত যে বিজেপিতে ছেয়ে গেল খুশির খবর !

২০১৯ এর লোকসভা ভোটকে নিয়ে সমগ্র ভারতেই একটি রাজনৈতিক পরিবেশের সৃষ্টি হয়েছে।যেখানে দেখা যাচ্ছে বিজেপি সরকার পুনরায় ২০১৯ এ ভারতে নিজের সরকার প্রতিষ্ঠার জন্য প্রচেষ্টা চালাচ্ছে এবং অপর দিকে   বিজেপিকে হারানোর জন্য  বিপক্ষ দল গুলি পরস্পরের সঙ্গে মিলিত হয়ে গেছে। বিপক্ষ দল সর্বদা এই চেষ্টাই করছে যে কি করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তার স্থান থেকে হাঁটানো যায় , আর এই কারণের জন্যই তারা সর্বদায় এমন অনেক কিছু করে যাচ্ছে যাতে জনগণ তাদের দিকেই বেশি ধ্যান দেয়।আজ আমরা বিপক্ষ দলের সবচেয়ে বড় পার্টি কংগ্রেসের অধ্যক্ষ রাহুল গান্ধীর সম্বন্ধে আলোচনা করবো।

কংগ্রেস দলের অধ্যক্ষ রাহুল গান্ধী তার বোন প্রিয়াঙ্কা গান্ধীকে রাজনীতিতে  নিয়ে এসেছেন এবং  তিনি কোনো আশ্চর্য চমৎকারের আশা  করছেন। কিন্তু রাজনীতির ক্ষেত্রে রাহুল গান্ধী এমন কিছু সিদ্ধান্ত নিয়েছেন যার জন্য   কংগ্রেস দলের লাভ কম এবং ক্ষতি বেশি হতে পারে বলে মনে করা হচ্ছে। যদিও রাহুল গান্ধী রাজনীতি সম্বন্ধে কতটুকু জানেন সে সম্বন্ধে তার উপর অনেক বার প্রশ্ন উঠেছে।লোকসভার অধ্যক্ষ সুমিত্রা মহজন রাহুল গান্ধীর সম্বন্ধে এও বললেন যে, তিনি একা রাজনীতি করতে পারবেন না ,সেইজন্য তিনি তার বোনকেও সঙ্গে নিয়েছেন।এবারে আমরা রাহুল গান্ধীর সেই সকল সিদ্ধান্ত গুলি সম্বন্ধে আলোচনা করব,  যে কারণগুলি উল্লেখ করে বলা হচ্ছে যে, সেই সিদ্ধান্ত গুলোর জন্য কংগ্রেসকে হারের সম্মুখীন  হতে পারে।

এটা আপনার অবশ্যই শুনেছেন যে উত্তরপ্রদেশে বিজেপি কে টক্কর দিতে সপা এবং  বসপা একত্রিত হয়েছে কিন্তু এতে মজার ব্যাপার একটায় যে , এই বন্ধনে তারা কংগ্রেসকে সঙ্গে নেয়নি এবং বিজেপি এবার একলাই ভোটে লড়বে বলে জানিয়ে দিয়েছে।ভোটের সমীকরণ দেখে মনে করা হচ্ছে যে, কংগ্রেস যে ভোট গুলো পাবে , এতে ক্ষতি বিজেপির পরিবর্তে সপা এবং বসপা দলের হবে।

উত্তর প্রদেশের মতো অন্ধ্রপ্রদেশেও কংগ্রেস এবার একাই ভোট লড়বে বলে জানা গিয়েছে। সূত্রের মাধ্যমে জানা যাচ্ছে যে, পশ্চিমবঙ্গে মমতা ব্যানার্জীর তৃণমূল কংগ্রেসের সঙ্গে রাহুল গান্ধীর কংগ্রেস ,এই দুই দলের  মধ্যে  বিবাদ চলছে,এবং ক্রমাগত পশ্চিমবঙ্গেও কংগ্রেস পার্টি  নিজেই লড়বে। আর এতে লাভ কেবলমাত্র বিজেপি দলের হবে। আরো এরকম নতুন নতুন খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের TheIndiaNews এ।

Related Articles

Back to top button