খেলাধুলানতুন খবর

রাহুল দ্রাবিড়কে দেখে শিখেছে পাকিস্তান, স্বীকার করল নিজেরাই…

রাহুল দ্রাবিড়ের জন্য আরেকবার গর্বিত হলো ভারত। রাহুল দ্রাবিড় কে দেখে শিক্ষা নিচ্ছে পাকিস্তান একথা পাকিস্তান নিজেই স্বীকার করে নিয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি এক সাংবাদিক বৈঠকে জানান, তার দেশের ক্রিকেট বোর্ড রাহুল দ্রাবিড় কে দেখে অনুপ্রাণিত হয়েছে। আর সেই জন্য তারা রাহুল দ্রাবিড়ের খোঁজে নেমে পড়েছে। পাকিস্তানি ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান আহসান মানি বলেছিলেন, ” রডনি মার্শ, অ্যানাল বর্ডার, রিকি পন্টিং এর মত অভিজ্ঞ খেলোয়ারদের সঠিকভাবে কাজে লাগিয়েছে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড। ঠিক একইভাবে রাহুল দ্রাবিড় কে অনূর্ধ্ব 19 বিশ্বকাপে কাজে লাগাচ্ছে ভারত। অনূর্ধ্ব 19 দলের কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের অবদান অপরিসীম।

এমনকি ভারতীয় ক্রিকেটে ওর অবদান যতটা বলা হয় ততটাই কম। রাহুল দ্রাবিড় কে ‘দ্য ওয়াল’ নামে ডাকা হত। ভারতীয় টেস্ট এর অন্যতম সেরা ব্যাটসম্যান ছিলেন তিনি।দ্রাবিড় তার অভিজ্ঞতা নব খেলোয়াড়দের কাছে শেয়ার করছে। পাকিস্তানি ক্রিকেট বোর্ডের চেয়ারম্যানের দাবি, আমরাও দেশের প্রাক্তন ক্রিকেটারদের কাজে লাগানোর চিন্তাভাবনা শুরু করে দিয়েছি।” পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এখানেই থামেননি তিনি আরো বলেছেন,” ন্যাশনাল ক্রিকেট একাডেমি সঙ্গে প্রাক্তন ক্রিকেটারদের জুড়ে আমরাও নতুন প্রতিভা তুলে আনার চেষ্টা করছি। বর্তমানে ভারতে যেভাবে দেশি-বিদেশি কোচদের কাজে লাগিয়ে তাদের খেলোয়াড়দের মান বাড়াচ্ছে, ঠিক এই পদ্ধতি অনুসরণ করে আমরাও এগোনোর চেষ্টা করছি।”

এই পথ অনুসরণ করে পাকিস্তান ক্রিকেট বোর্ড ইতিমধ্যেই মোহাম্মদ ইউসুফ কে ন্যাশনাল ক্রিকেট একাডেমির ব্যাটিং কোচ হিসেবে বেছে নিয়েছে। এবারে দেখার বিষয় হল পাকিস্তানি কে রাহুল দ্রাবিড়ের মতন কোচ হয়ে উঠতে পারেন। যে নতুন প্রজন্ম থেকে প্রতিবাদ তুলে আনতে পারেন।খবরটি ভালো লেগে থাকলে আপনার প্রিয়জনদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আরো এরকম নতুন নতুন খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের ওয়েব পোর্টালটিতে।

Related Articles

Back to top button