একঘেয়েমি কাটাতে পূর্ব রেলের বড় সিদ্ধান্ত! এবার থেকে রেলের প্রতিটি কামরায় বাজবে রবীন্দ্র সংগীত

এবার থেকে পূর্ব রেলের সমস্ত লোকালে যাতাযাত এক ঘেয়ামি আর হবে না। যাত্রীদের জন্য বড়োসড়ো সুখবর নিয়ে এল রেল, এবার থেকে পূর্ব রেলের সমস্ত লোকাল ট্রেনে চালানো হবে রবীন্দ্র সংগীত। দেশজুড়ে করোনা আবহে বেশ কয়েক মাস বন্ধ ছিল দেশের লোকাল ট্রেন পরিষেবা। দীর্ঘ টালবাহানার পর গত 9 নভেম্বর থেকে শুরু হয়েছে লোকাল ট্রেন চলাচল। বর্তমানে পূর্ব রেলের হাওড়া ডিভিশনে 90 শতাংশ লোকাল ট্রেন কোভিড প্রোটোকল মেনে চালানো হচ্ছে।

তবে এবার যাত্রীদের হাজার ব্যস্ততার মাঝে একটু মন ভাল রাখার জন্য এই ডিভিশনে লোকাল ট্রেনে রবীন্দ্রসঙ্গীত এবং যন্ত্রসঙ্গীত বাজানোর পরিকল্পনা নেওয়া হয়েছে। অন্যদিকে তৃণমূল কংগ্রেসের তরফ থেকে প্রশ্ন তোলা হচ্ছে বিধানসভা নির্বাচনের আগে হঠাৎ কেন এরকম এক সিদ্ধান্ত রেলের? যদিও তৃণমূল কংগ্রেসের এরকম প্রশ্নে কান দিতে নারাজ বিজেপি।

অন্যদিকে, রাজ্যের মন্ত্রী অরূপ রায়ের দাবি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সিদ্ধান্তকে নকল করেছে বিজেপি যেমনটা তৃণমূল সরকার রাজ্যে ক্ষমতায় আসার পর ট্রাফিক সিগনালে রবীন্দ্র সংগীত বাজানোর সিদ্ধান্ত নিয়েছিল সেই সিদ্ধান্তকেই নকল করছে বিজেপি। আর এটি শুধুমাত্র বিধানসভা নির্বাচনে ভোট লাভের জন্য করা হচ্ছে। যদিও এ বিষয়ে বিজেপির তরফ থেকে প্রতিক্রিয়া আসতে বেশী সময় লাগেনি।

এ বিষয়ে হাওড়া জেলার বিজেপি সভাপতি সুরজিৎ সাহা জানান রেল যে উদ্যোগটি নিয়েছে সেটি খুবই ভালো উদ্যোগ, তবে তৃণমূল সরকার বর্তমানে সবকিছুতেই রাজনীতি দেখছে। পাল্টা সুরজিৎ সাহা জানান কেন্দ্রের যে সমস্ত জনমুখি প্রকল্পগুলি রয়েছে সেগুলি নিজেদের নামে চালানোর পর তৃণমূল সরকার বর্তমানে বিজেপির বিরুদ্ধে টুকলির অভিযোগ দাগছে।