সমস্ত জল্পনার অবসান, বিজেপিতে যোগ দিচ্ছেন শুভেন্দু অধিকারী

জানা যাচ্ছে দু’-চারদিনের মধ্যেই শুভেন্দু অধিকারী বিজেপি-তে যোগ দেবেন৷ বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায় জানিয়েছেন, তাঁর সঙ্গে শুভেন্দু অধিকারীর কথা হয়েছে৷ আগামী ১৯ ডিসেম্বর রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ৷ ওই দিনই শুভেন্দুর জেলা পূর্ব মেদিনীপুরে যাবেন অমিত শাহ৷ সূত্রের খবর, অমিত শাহের উপস্থিতিতেই শুভেন্দু গেরুয়া শিবিরে যোগ দিতে পারেন।শুভেন্দুর রাজনৈতিক অবস্থান নিয়ে বেশ কিছু দিন ধরেই জল্পনা চলছে৷

 

করোনা আবহে কয়েকমাস দলের ব্যানার ছাড়াই বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে দেখা গিয়েছে নন্দীগ্রামের বিধায়ককে। ‘দাদার অনুগামী’ লেখা ব্যানারে একের পর এক সভা-সমাবেশ করেছেন শুভেন্দু। নন্দীগ্রামের বিধায়ক নিজের রাজনৈতিক অবস্থান স্পষ্ট না করায় ধোঁয়াশা ছিল৷ সরাসরি দলত্যাগের ঘোষণা না করলেও হলদিয়ার সভা থেকে এদিন শুভেন্দু অধিকারী বুঝিয়ে দিয়েছেন, তিনি আগামিদিনে কোন পথে চলেছেন। হলদিয়ার অরাজনৈতিক সভা থেকে পরোক্ষে তৃণমূল সরকারকে ‘বহিরাগত’ তত্ত্ব এবং ‘গণতন্ত্র’ নিয়ে তীব্র আক্রমণ করলেন তিনি।

 

তার পরেই ‘দলতন্ত্র’-কে কটাক্ষ করে শুভেন্দু অধিকারী বলেন ‘‘কেন এখানে ফর দ্য পার্টি, বাই দ্য পার্টি, অব দ্য পার্টি ব্যবস্থা থাকবে! আমরা ভাল কাজের জন্য লড়ব। সংবিধান যে বলে গিয়েছে, গণতন্ত্র ফর দ্য পিপ্‌ল, বাই দ্য পিপ্‌ল, অব দ্য পিপ্‌ল, সেটা পশ্চিমবঙ্গে ফিরিয়ে আনতে হবে।’’

 

মাত্র ২৪ ঘন্টায় ন্যায় পেল কৃষকরা, নতুন আইনকে কাজে লাগিয়ে বড় কোম্পানিকে ঝুকিয়ে দিলো হাটুর নীচে

 

 

এতদিন শুভেন্দুকে বিজেপি-তে স্বাগত জানালেও স্পষ্টভাবে কেউ কিছু বলেন নি৷ কিন্তু এবার সরাসরি মুকুল রায় জানিয়ে দিলেন, বিজেপি-তেই যোগদান করবেন শুভেন্দু অধিকারী৷ নন্দীগ্রামের বিধায়ককে জেড বা জেড প্লাস নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। বুলেটপ্রুফ গাড়ি দেওয়া হবে শুভেন্দুকে ।

প্রসঙ্গত, ২০০৬ সালে তৃণমূলের টিকিটে কাঁথি দক্ষিণ বিধানসভা থেকে জয়লাভ করেন শুভেন্দু অধিকারী৷ এরপর ২০০৯ সালে তমলুক থেকে লোকসভা নির্বাচনে জয়লাভ করে শিল্প দফতরের স্থায়ী কমিটির সদস্য বন। ২০১৪ তেও জয়ী হন শুভেন্দু। ২০১৬ সালে পদত্যাগ করে নন্দীগ্রাম থেকে লড়াই করে জয়ী হন। পরিবহণ, সেচ দফতরের মত গুরুত্বপূর্ণ দফতরের মন্ত্রী ছিলেন তিনি। তবে এখন সব জল্পনার অবসান। শুভেন্দু অধিকারীর বিজেপিতে যোগদান এখন সময়ের অপেক্ষা। সম্ভবত শনিবারই বিজেপিতে যোগ দিতে চলেছেন নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী। যদিও শুভেন্দু অধিকারীর তরফে এব্যাপারে এখনও স্পষ্ট করে কিছু জানানো হয়নি।