আয়ের দিক থেকে বলিউড সিনেমা গুলিকে একের পর এক পিছনে ফেলে এগিয়ে গেল দক্ষিণী সিনেমা পুষ্পা, গড়ল নতুন রেকর্ড

এখনো পর্যন্ত অনেক সুপারহিট সিনেমা তৈরি হয়েছে এবং সেগুলি বক্সঅফিসে কোটি কোটি টাকার ব্যবসা করেছে। শুধুমাত্র বলিউড নয় এখন টলিউড ইন্ডাস্ট্রিও এই ব্যবসার দিক থেকে রয়েছে অনেকটা এগিয়ে। তবে টলিউড বলিউডের পাশাপাশি দক্ষিণী সিনেমার ব্যবসার দিক কিন্তু অনেক আগে থেকেই এগিয়ে রয়েছে। বাহুবলী হোক অথবা পুষ্পা, দক্ষিণ ভারতীয় ছবি মুক্তি পেলেই বলিউড কিছুটা হলেও চিন্তিত হয়ে যায়।

বেশ কয়েক বছর ধরে দক্ষিণ ভারতীয় চলচ্চিত্রের জনপ্রিয়তা অনেক বেড়ে গেছে আমাদের ভারতবর্ষে। এই ধারাবাহিকতা অব্যাহত রেখে সম্প্রতি মুক্তি পেল আল্লু অর্জুনের ছবি পুষ্পা। গত বছর ডিসেম্বরে এই ছবি মুক্তি পেয়েছে। ছবিটি মুক্তি পাওয়ার সাথে সাথে সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে অতীতের। আরো একবার দর্শককে সিনেমা হলমুখী করার প্রচেষ্টায় সফল হয়েছে এই ছবি।

আয়ের দিক থেকে বলিউড ইন্ডাস্ট্রি দ্বিতীয় স্থানে রয়েছে। তবে করোনার প্রাক্কালে বলিউডের ব্যবসা কিছুটা হলেও স্থিতিশীল হয়েছে। গতবছর বলে ইনডাস্ট্রি মাত্র ৭০০ কোটি টাকা রোজগার করতে পেরেছে। এমন পরিস্থিতিতে গতবছর বলিউড ইন্ডাস্ট্রির জন্য খুব একটা ভালো বছর প্রমাণিত হয়নি তা বলাই বাহুল্য।

বলিউড ইন্ডাস্ট্রি সিনেমার কথা বলতে গেলে গত বছরের শেষের দিকে সূর্যবংশী কিছুটা হলেও মানুষের ভালোবাসা অর্জন করতে পেরেছিল। কিন্তু দুর্ভাগ্যবশত কপিল দেবের বায়োপিক তথা ভারতের প্রথম ওয়ার্ল্ড কাপ জেতার মুহূর্ত মানুষের কাছে পৌঁছে দিতে পারলেও সেইভাবে ব্যবসা করতে পারেনি রণবীর সিং অভিনীত ৮৩। ডিসেম্বরে পুষ্পা মুক্তি পাওয়ার সাথে সাথেই হিন্দি সিনেমার ব্যবসা কিছুটা হলেও স্থগিত হয়ে গিয়েছিল। এখনো পর্যন্ত ৩০০ কোটি টাকা রোজগার করে ফেলেছে এই সিনেমা।