খেলাধুলাদেশনতুন খবরবিনোদন

শুধু ক্রিকেট নয়, সব খেলায় পাকিস্তানকে বয়কট করুক ভারত বক্তব্য ক্রিকেট আইকন সৌরভ গাঙ্গুলীর…

পুলওয়ামা ঘটনায় ৪২ জন সিআরপিএফ এর মৃত্যুর পর থেকেই গোটা দেশজুড়ে শোক জনতার চোখে এখন পাকিস্তানের বিরুদ্ধে ক্ষোভের আগুন উঠছে। পুলওয়ামায় জঙ্গি হামলার পরিপ্রেক্ষিতে সারা দেশের এখন একটাই দাবি সব রকম খেলা থেকে পাকিস্তানকে বয়কট করতে হবে। কয়েকদিন ধরেই এই প্রসঙ্গে সারা দেশের মানুষ মত প্রকাশ করলেও প্রাক্তন ক্রিকেট অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় এর পক্ষ থেকে তেমন কোন প্রতিক্রিয়া এতদিন পর্যন্ত উঠে আসেনি। কিন্তু গত মঙ্গলবার সৌরভ এর পক্ষ থেকে উঠে এলো এক বিস্ফোরক বার্তা। “ফুটবল হোক অথবা ক্রিকেট পাকিস্তানের সাথে কোন রকম সম্পর্ক রাখা উচিত নয় ভারতকে এ কথা পরিষ্কার জানিয়ে দিলেন “, সৌরভ গঙ্গোপাধ্যায়। পুলওমার ঘটনাকে কেন্দ্র করে প্রত্যেকটি ভারতবাসীর মনে ক্ষোভের আগুন জ্বলছে, আর সেই আগুন এবার লাগতে চলেছে বাইশ গজের মাঠে।

ওই নিশংস ঘটনা ঘটার পর থেকেই ব্রেবর্ন স্টেডিয়াম থেকে পাক প্রধানমন্ত্রী ইমরানএর ছবি হাঠিয়ে দেওয়া হয়। শুধু তাই নয় চিন্নাস্বামী স্টেডিয়াম থেকে পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ও বর্তমান পাক প্রধানমন্ত্রী ইমরান খানের ছবি নামিয়ে দেওয়া হয়েছে। এছাড়াও পাকিস্তানকে বিশ্বকাপের ম্যাচে বয়কট করতে হবে এমনও দাবি উঠে আসছে। যদিও এ ব্যাপারে বিশ্ববোর্ডের সিদ্ধান্ত মাথা পেতে নেবে বলে জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সৌরভ গঙ্গোপাধ্যায় ও বয়কট করার পক্ষে রয়েছেন , এ কথা তিনি সাংবাদিক বৈঠকে পরিষ্কার জানিয়ে দিয়েছেন। আবার অন্যদিকে একটি টিভি শোতে প্রাক্তন অধিনায়ক সৌরভ জানান, “ফুটবল ,হকি, ক্রিকেট খেলা ইত্যাদি ছাড়াও পাকিস্তানের সাথে কোন সম্পর্ক রাখা উচিত নয়। শুধু তাই নয় আইসিসি বিশ্বকাপ হল ১০ টি দলের খেলা এবং এখানে প্রত্যেকটি দল প্রত্যেকটি দলের সাথে খেলবে তিনি জানান আমার যতটা অনুমান ভারত যদি একটা ম্যাচ না খেলে তাহলে ভারতের খেলার ওপর কোন প্রভাব পড়বে না।”

তবে এর আগেও দুবার বিশ্বকাপ জয়ী ক্রিকেটার হরভজন সিং ও পাকিস্তানের সাথে ভারতের খেলাতে অমত জানিয়েছেন তিনি বলেছেন ভারতের উচিত এবার পাকিস্তানের সাথে কোন প্রকার খেলাধুলার ও সম্পর্ক না রাখা। অর্থাৎ পাকিস্তানকে পূর্ণ বয়কট করা উচিত এ কথা তিনি বলতে চেয়েছেন।এছাড়া ও অন্যদিকে সৌরভ গঙ্গোপাধ্যায় বলেছেন, আইসিসি এর ভারত ছাড়া বিশ্বকাপ আয়োজন করা অনেকটাই কঠিন সাধ্য ব্যাপার হয়ে উঠবে। সুতরাং,  এবার পুরো ব্যাপারটিকে নিরীক্ষণ করে বিশ্ব ক্রিকেট বোর্ড নিজের মতামত জানাবে।

Related Articles

Back to top button