এবার পুলওয়ামায় জঙ্গি হামলায় শহীদদের পরিবারের পাশে থাকার অনুরোধ বিসিআই ও আইপিএল ফ্র্যাঞ্চাইজি মালিকদের…

বৃহস্পতিবার দিন জম্মু-কাশ্মীরে হওয়া পুলওয়ামায় জওয়ানদের কনভয়ে জঙ্গি হামলার ফলে শোকে কাতর গোটা দেশ। কনভয়ে শহীদ জাওয়ানদের ছেলে মেয়েদের নিজের স্কুলে বিনামূল্যে পড়াশোনা করার প্রস্তাব দিয়েছেন ভারতীয় প্রাপ্তন ওপেনার বীরেন্দ্র সেওবাগ। শুধু বীরেন্দ্র সেওবাগ এই নয় দেশেরৎঅনেকেই এমন দুঃখের সময়ে শহীদ পরিবারের পাশে থাকার জন্য উদ্যোগ নেওয়ার চেষ্টা করেছেন। তবে এবার পেছিয়ে রইল না ভারতীয় ক্রিকেট বোর্ডও।বোর্ডের কার্যনির্বাহী সভাপতি সিকে খান্না, সিওএ (কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরস) প্রধান বিনোদ রাইয়ের কাছে শহিদদের পরিবারের পাশে দাঁড়ানোর আবেদন জানালেন।

 

তিনি সিওএ প্রধান বিনোদ রায় কে একটি চিঠি লিখেন যেখানে তিনি বলেন পুলওয়ামায় জঙ্গি হামলার ফলে ভারতীয় জওয়ানরা যেভাবে প্রাণ হারিয়েছেন তাতে সকল ভারতবাসী গভীরভাবে শোকাহত। শহীদের পরিবারকে আমরা সমবেদনা জানাচ্ছি। তিনি জানান যে,কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর কে বিসিআই এর তরফ থেকে একটি চিঠি পাঠিয়ে অনুরোধ করা হয়েছে। যেখানে বলা হয়েছে শহীদ পরিবারের সাহায্য করার জন্য অন্তত পাঁচ কোটি টাকা সরকারি ভাবে সাহায্য করার অনুরোধ জানাচ্ছি। সিকে খান্না আরো বলেন যে শুধুমাত্র ভারতীয় ক্রিকেট বোর্ড নয় আইপিএলের ফ্র্যাঞ্চাইজি মালিকদের এবং বিভিন্ন রাজ্য ক্রিকেট সংস্থাগুলোর কাছে তিনি অনুরোধ জানাবেন পুলওয়ামায় জঙ্গি হামলায় শহিদ জওয়ানদের পরিবারদের সাহায্য করার জন্য।তারাও যেন সাহায্যের হাত বাড়িয়ে দেয় তাদের দিকে তিনি সেই আবেদন করবেন তাদের কাছে।

তিনি আরো বলেন যে ভারত অস্ট্রেলিয়ার প্রথম টি-টোয়েন্টি ম্যাচ আয়োজিত করা হয়েছে 24 ফেব্রুয়ারি 2019 সালে যেখানে শুরুর আগে দু মিনিটের নীরবতা পালন করা হবে এই শহীদদের জন্য। পাশাপাশি আইপিএলের উদ্বোধনী ম্যাচের আগেও দু মিনিটের নীরবতা পালন করা হবে এই শহীদ জওয়ানদের জন্য।