খেলাধুলাদেশনতুন খবর

পুলওয়ালায় ভারতীয় সেনার উপর জঙ্গি হানার পর, পাকিস্তানের সঙ্গে কোন প্রকার ক্রিকেট খেলা হবে না স্পষ্ট জানিয়ে দিলেন বিশ্বকাপ জয়ী ক্রিকেটার।

বৃহস্পতিবার পুলওয়ামায় ভারতীয় জওয়ানদের কনভয়ে  জঙ্গি হানার পর থেকেই উত্তপ্ত গোটা দেশ। আর এই ঘটনার জেরেই ক্ষোভে ফুঁসছেন সকল দেশবাসী। সবাই চাইছে এবার কোন প্রকার আলোচনার টেবিলে নয় যুদ্ধক্ষেত্রের মাধ্যমে পাকিস্তানকে এর কড়া ভাষায় জবাব দিয়ে জানিয়ে দিতে হবে। ঠিক এমনই মতপ্রকাশ করেছেন ভারতীয় প্রাক্তন ক্রিকেটার গৌতম গাম্ভীরও। পুলওয়ামায় ভারতীয় সেনার ওপর জঙ্গি হামলা হওয়ার পর থেকে পাকিস্তানের সঙ্গে কোন প্রকার ক্রিকেট খেলা চলবে না জানিয়ে দিলেন ভারতের দুবার বিশ্বকাপ জয়ী ক্রিকেটার হরভজন সিং ও। তিনি বলে দিলেন এবার পাকিস্তানকে কড়া জবাব দিতে হবে যার দরুন পাকিস্তানের সাথে বিশ্বকাপে কোন প্রকার ম্যাচ খেলবে না ভারতীয় ক্রিকেট দল।

এমন কী পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ বয়কটের আর্জি জানিয়েছেন ক্রিকেটার হরভজন সিং। আপনাদের বলে রাখি 30 শে মে থেকে ইংল্যান্ডের মাটিতে হতে চলেছে 50 ওভারের ক্রিকেট ওয়ার্ল্ড কাপ।আর এই সূচি অনুযায়ী 16 জুন ম্যানচেষ্টারে ওল্ড ট্রাফোর্ডে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলার কথা রয়েছে ভারতের। তবে এবার পাকিস্তানের সহযোগিতায় করা পুলওয়ামায় ভারতীয় জওয়ানদের ওপর জঙ্গি হানার পরিস্থিতি বিচার বিবেচনা করে সেই ম্যাচ খেলা উচিত কিনা সে নিয়ে নানা প্রশ্ন পত্র ঘোরাফেরা করছে ক্রিকেট মহলে। আপনাদের বলে রাখি এবার বিশ্বকাপে রাউন্ড রবিন পদ্ধতিতে টুর্নামেন্টের দশটি দল একে অপরের বিরুদ্ধে ম্যাচ খেলবে।তবে হরভজন সিং এখানে মনে করছেন পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ বয়কট করলেও বিশ্বকাপে জেতার পথে কোন প্রকার সমস্যা হয়ে দাঁড়াবে না ভারতীয় দলের পক্ষে।

তা ছাড়াও বহু ক্রিকেট নায়ক আরো বলেন বিশ্বকাপে ভারত সবার ফেভারেট দল। আজ এর দরুন ভারত-পাকিস্তানের বিরুদ্ধে একটি ম্যাচ যদি বয়কট করে তবে শুধু পয়েন্টে হারবে বাকি ম্যাচগুলোর দরুন বিশ্বকাপ জেতার ক্ষমতা রাখে ভারত। অন্যদিকে সর্বভারতীয় এক সংবাদ মাধ্যমের তরফ থেকে জানতে পারা গেছে আইপিএলের চেয়ারম্যান রাজীব শুক্লা জানিয়েছেন সন্ত্রাসবাদ যতদিন না বন্ধ হচ্ছে পাকিস্তানের সঙ্গে কোন প্রকার ক্রিকেট সম্পর্ক স্থাপন করবে না ভারত। এবার পুলওয়ামায় ঘটা নিশংস জঙ্গি হামলার ঘটনা এক সুতায় বেঁধে দিয়েছে গোটা দেশকে।

এছাড়াও পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম ও দেশের অভিজাত ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়া থেকে সরানো হয়েছে সেদেশের প্রধান মন্ত্রী তথা বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খানের ছবি। এই ঘটনাকে পূর্ণ সমর্থন জানিয়েছেন রাজীব শুক্লা। রাজীব শুক্লা জানিয়েছেন এই সময় ক্ষোভের আগুনে পুড়ছে গোটা দেশবাসী এমন সময় সেই জায়গা গুলো থেকে ইমরান খানের ছবি সরানোর সিদ্ধান্ত পূর্ণ সমর্থন করেন তিনি।

Related Articles

Back to top button