Amitabh-র গলা শুনতে নারাজ, COVID কলার টিউন বন্ধের আর্জিতে জনস্বার্থ মামলা দায় দিল্লি হাইকোর্টে

ফোন করলেই শোনা যাচ্ছে অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) ভারী গলায় বলছেন, কলার টিউনে (Caller Tune) COVID-19 এর জন্য দেশবাসীকে সতর্ক করছেন তিনি। রোজ রোজ BIG B এর গলায় এই সতর্কতা শুনতে শুনতে বিরক্ত দেশবাসী। এই কলার টিউন সরানোর আবেদন জানিয়ে দিল্লি হাইকোর্টে ( Delhi HC) দায়ের হয়েছে জনস্বার্থ মামলা। রাকেশ নামে দিল্লির এক বাসিন্দা তথা সমাজকর্মী এই জনস্বার্থ মামলাটি দায়ের করেন। বৃহস্পতিবার, দিল্লি হাইকোর্টের প্রধান বিচারপতি ডি এন প্যাটেল এবং জ্যোতি সিংয়ের ডিভিশন বেঞ্চে এই আবেদনের শুনানি হয়।

ঠোঁটে ঠোঁট রেখে চুম্বনে মত্ত অভিমণ্যু-দামিনী, শ্রাবন্তীর ছেলের ঘনিষ্ঠতা দেখে মাথায় হাত সকলের

 

আবেদনে বলা হয়েছে, “মহামারীর প্রতিরোধ করতে জনগণকে সচেতন করতে সরকার অমিতাভ বচ্চন(Amitabh Bachchan) কে দিয়ে এই সতর্কতামূলক কলারটিউন রেকর্ড করিয়েছে। যদিও অভিনেতা নিজে এবং তাঁর পরিবারের অন্যান্য সদস্যরাও এই করোনা থেকে বাঁচতে পারেননি।” পাশাপাশি, আবেদনে আরও বলা হয়, ”অমিতাভ বচ্চন এর মাধ্যমে দেশকে কোনও সেবা দিচ্ছেন না। ভারত সরকার এই কলার টিউনের জন্য তাঁকে পারিশ্রমিক দিয়ে চলেছে।

অথচ, কিছু বিখ্যাত করোনার যোদ্ধা রয়েছেন যারা বিনামূল্যে এই পরিষেবা দিতে রাজি ছিলেন। এমনকি এই যোদ্ধারাই এখন দুঃস্থ মানুষজনকে বিভিন্ন পরিষেবা দিয়ে চলেছেন। তাঁরা তাঁদের কষ্টার্জিত অর্থ ব্যায় করে এই পরিষেবা দিচ্ছেন। তাই ন্যায়বিচারের স্বার্থেই মোবাইল থেকে করোনা নিয়ে অমিতাভ বচ্চনে গলায় এই কলার টিউনটি সরিয়ে দেওয়া হোক”।

২০২০-র নভেম্বরেও কর্তৃপক্ষের কাছে এই আবেদন জানিয়েছিলেন। তার কোন জবাব না পেয়ে অগত্যা আদালতের দ্বারস্থ হয়েছেন এই ব্যক্তি৷ এই মামলার পরবর্তী শুনানি ১৮ জানুয়ারি।