বাংলাদেশের সংখ্যালঘু মানুষের অত্যাচারের কথা তুলে ধরাতেই প্রিয়া সাহার উপর মামলা দায়,এমনকি করা হতে পারে তাকে গ্রেফতার পর্যন্ত…

গত 16 জুলাই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশে সংখ্যালঘুদের উপর হওয়া অত্যাচারের কথা তুলে ধরেন প্রিয়া সাহা।আর তিনি এরকম করার পরই মৌলবাদীদের নজরে চলে আসেন।তাদের শুধু তাই নয় তার বিরুদ্ধে এখন একাধিক রাষ্ট্রদ্রোহের মামলা দায়ের করা হয়েছে। আর এবারের এই ঝড় শুধু বাংলাদেশ বেয়ে নয় গোটা দেশজুড়ে চলছে বিতর্কের ঝড়। যদিও এই বিষয় নিয়ে সরকার বক্তব্য দিয়েছে প্রিয়া সাহাকে এই মুহূর্তে গ্রেফতার করার কোনো পরিকল্পনা নেই তাদের।

এই বিষয় নিয়ে বাংলাদেশের বিদেশমন্ত্রী ড.এ কে আব্দুল মোমেন জানিয়েছেন,পিয়া সাহা কে গ্রেফতার করার কোন পরিকল্পনা আমাদের নেই বরং প্রিয়ার পাশে দাঁড়িয়ে তিনি বক্তব্য করেন সরকার চায় প্রিয়াকে নিরাপত্তা দিতে। অন্যদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে সংখ্যালঘুদের নিয়ে এই বিষয়ে কথা তোলার জন্য হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ থেকে প্রিয়া সাহাকে ইতিমধ্যে বহিষ্কার করা হয়েছে।সংগঠনের যুগ্ম-সাধারণ সম্পাদক মনীন্দ্র কুমার নাথ স্বাক্ষরিত এক বিবৃতিতে এমনটাই তথ্য জানানো হয়েছে।

প্রিয়া সাহা এই সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ছিলেন।অন্যদিকে মার্কিন প্রেসিডেন্টের কাছে যেভাবে প্রিয়া সাহা একের পর এক মন্তব্য তুলে ধরেছেন তারপরই বাংলাদেশ জুড়ে তার বিরুদ্ধে নিন্দা-প্রতিবাদ অব্যাহত আছে। আপনাদের বলে রাখি গত, 16 ই জুলাই ধর্মীয় নিপীড়নের শিকার 27 জন ব্যক্তির সঙ্গে বৈঠক করেন এই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আর সেখানে প্রিয়া সাহাও ডোনাল ট্রাম্পের সঙ্গে কথা বলার সুযোগ পান , এখানে তিনি তুলে ধরেন তার বক্তব্য।তিনি বলেন আমি বাংলাদেশ থেকে এসেছি আজ বাংলাদেশের 3 কোটি 70 লাখ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান নিখোঁজ রয়েছে। আর এখন সেখানে 1 কোটি 80 লাখ সংখ্যালঘু রয়েছে।

তবে শুধু তাই নয় এই দিন তিনি মার্কিন প্রেসিডেন্টের কাছে তুলে ধরেন সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হওয়া অত্যাচারের কথা। তিনি বলেন আমরা আমাদের বাড়ি হারিয়েছি তারা আমাদের বাড়িঘর পুড়িয়ে দিয়েছে তারা আমাদের ভূমি দখল করে নিয়েছে। এই বিষয়ে আমরা এখনো পর্যন্ত কোন সুবিচার পাইনি। দয়া করে আপনি আমাদের লোকজনদের সহায়তা করুন। আমরা আমাদের দেশে থাকতে চাই।’ তার এমন নালিশের খবর ছড়িয়ে পড়লে সোশ্যাল মিডিয়া তো বটেই, গোটা বাংলাদেশ জুড়ে প্রতিবাদ ও নিন্দার ঝড় ওঠে।