মোদি সরকারের তরফ থেকে বড় ঘোষণা এতে উপকৃত হবেন প্রাইভেট কোম্পানীর কর্মচারীরা…

ইতিমধ্যে আজকে নিয়ে এলাম প্রাইভেট কোম্পানিতে কাজ করা কর্মচারীদের জন্য একটা খুশির খবর । মোদি সরকার ক্ষমতায় আসার পর থেকেই জনগণের স্বার্থে কিছু না কিছু ভাল কাজ করেই চলেছে। কেন্দ্রীয় সরকার এবার প্রাইভেট কোম্পানির কর্মচারীদের জন্য নিয়ে এসেছে এক খুশির সংবাদ। গত চার বছরে মোদি সরকার এতটাই মানুষের মন জয় করতে পেরেছে যে দেশবাসী আরেকবার প্রধানমন্ত্রী হিসাবে নরেন্দ্র মোদীকেই দেখতে চাই। আমরা আগে সমীক্ষা গুলোতে দেখেছি যে প্রায় বললেই চলে আগত ভোটের পর মোদি সরকারের আরো ৫ বছর শাসন কাল আসতে চলেছে।

তাই মোদীর সরকার আরেকবার এক বড় পদক্ষেপ নিতে চলেছেন, আর এ পদক্ষেপে যারা উপকৃত হবেন তারা হল “প্রাইভেট কোম্পানির কর্মচারিরা”।যেখানে বলা হচ্ছে প্রাইভেট কোম্পানির কর্মচারীদের গ্র্যাচুইটির সীমা কমিয়ে ৩ বছর করা হবে। যদিও আগে গ্র্যাচুইটি সময়সীমা ছিল প্রাইভেটে কোম্পানিতে ৫ বছর কিন্তু ,এবার তা কমিয়ে কেন্দ্রীয় সরকার ৩ বছর করে দিল। অনেকদিন ধরেই ট্রেড ইউনিয়নের তরফ থেকে সরকারের উপর আবেদন আসছিল এই পরিকল্পনা নেওয়ার।


বিগত সময়ে ৫ বছর গ্র্যাচুইটি সময়সীমা থাকায় প্রাইভেট কোম্পানির কর্মচারীদের অনেক সমস্যার সম্মুখীন হতে হতো , তারা ৫ বছর সময় সীমার আগেই কম্পানি বদল করলে তাদেরকে এই পরিষেবা মিস করতে হত। যদিও মোদি সরকারের সিদ্ধান্তে প্রাইভেট কোম্পানির কর্মচারীরা বেজায় খুশি কিন্তু, অপরপক্ষে বিরোধীরা এই সিদ্ধান্তকে মন্তব্য করে মোদীর উপর আক্রমণ করেছেন , তারা এই সিদ্ধান্তকে মোদির ভোটের বাক্স ভরার চক্রান্ত বলে গণনা করছেন।

Related Articles

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Close