ধোনিকে চিঠি লিখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, তুলে ধরলেন দেশবাসীর মনের কথা…

গত শনিবার দিন 15 ই আগস্ট স্বাধীনতা দিবসের দিন টিকে বেছে নিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার জন্য। এদিন তিনি তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে 4 মিনিট 7 সেকেন্ডের একটি ভিডিও পোস্ট করে লেখেন যে, তাকে ওই 7.29 মিনিট থেকে যেন অবসরপ্রাপ্ত ক্রিকেটার হিসেবে মনে করা হোক।তবে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এই বিষয়ক চিঠি লিখতে দেখা গেল মহেন্দ্র সিং ধোনিকে যেখানে তিনি তার প্রশংসা করার পাশাপাশি তিনি বললেন মহেন্দ্র সিং ধোনি বুঝিয়ে দিয়েছেন কীভাবে যুবশক্তির নিয়তি তাদের পরিবার ঠিক করে দেয় না, তারা নিজেদের লক্ষ্য আর নাম নিজেরাই অর্জন করে।

 

অন্যদিকে প্রধানমন্ত্রীর করা টুইটটে ধোনিকেও রিপ্লাইও দিতে দেখা যায় যেখানে তিনি নরেন্দ্র মোদীর শুভেচ্ছার জন্য ওনাকে ধন্যবাদ জানান। এবং তিনি জানান একজন শিল্পী, সেনা আর খেলোয়াড় প্রশংসার ভুখা হয়। তারা সব সময় চাই বর্তমানে তারা যে জায়গাতে রয়েছে তার পেছনে কতখানি পরিশ্রম ও বলিদান লুকিয়ে রয়েছে তা যেন সবাই জানতে পারে।এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যে টুইটটি করেন সেখানে লেখা ছিল আপনি 15 ই আগস্টের দিন সাধারণ আন্দাজে যে ভিডিওটি শেয়ার করেছেন সেটা সবার বোঝার জন্য যথেষ্ট ছিল না।

আপনার এরকম এক পদক্ষেপে ভারতের 130 কোটি জনগণ নিরাশ হয়েছে, আর এর সাথে আপনি বিগত দেড় দশকে ভারতের জন্য যে কাজ করেছেন সেটার জন্য তারা কৃতজ্ঞ। শুধু তাই নয় তার পাশাপাশি তিনি আরো বলেন যেভাবে আপনি মুশকিল সময়ের মধ্যে খেলোয়াড়দের আত্মবিশ্বাসের ভরিয়ে রাখতেন এবং খেলা শেষ করার আন্দাজ ধরে রাখতেন যেমনটা দেখা মিলেছিল 2011 সালের বিশ্বকাপ ফাইনালে তা দেশের মানুষজন কয়েক দশক পর্যন্ত মনে রাখবে।

আর পিছন ফিরে যদি আপনার ক্যারিয়ারের পরিসংখ্যান দেখা হয় তাহলে আপনি ভারতের ক্রিকেট টিমের সবচেয়ে সফল অধিনায়ক হিসাবে খ্যাতি অর্জন করেছেন। তার পাশাপাশি ভারতীয় ক্রিকেট টিমকে আজ এক নম্বরে নিয়ে আসার পেছনেও রয়েছে আপনার গুরুত্বপূর্ণ একটি ভূমিকা। ক্রিকেট ইতিহাসে আপনার নাম বিশ্বের সর্বশ্রেষ্ঠ ফিনিশার ব্যাটসম্যান হিসেবে লেখা রয়েছে তার পাশাপাশি বিশ্বের শ্রেষ্ঠ অধিনায়ক হিসাবে রয়েছে আপনার নাম। শুধু তাই নয় সর্বশ্রেষ্ঠ উইকেট রক্ষক হিসেবেও রয়েছে আপনারই নাম।