দেশনতুন খবররাজনৈতিক

ওড়িশার জনসভা থেকে প্রধানমন্ত্রী মোদী তুলে ধরলেন এমন পাঁচটি বিকাশ মন্ত্র, যা ২০১৯ এ জিততে সাহায্য করবে !

যেমন কি আপনারা সকলেই জানেন “সবকা সাথ, সবকা বিকাশ” প্রধানমন্ত্রী অন্যতম একটি শ্লোগান। আর এই জন্যই নরেন্দ্র মোদিকে প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে কম কটাক্ষ সহ্য করতে হয়নি বিরোধীরা নিত্যদিনেই বলে থাকেন বিকাশ নাকি হারিয়ে গেছে, বিকাশ কোথায়? আর সেই বিকাশের নিয়ে লোকসভা নির্বাচনে কয়েক মাস আগেই মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।যেমন কি আপনারা সকলে জানেন 2014 সালে নির্বাচনী প্রচারে প্রধানমন্ত্রী হয়ে দেশের বিকাশের কথা বলেছিলেন নরেন্দ্র মোদি। আজ অর্থাৎ 2019 এর জানুয়ারিতে তিনি প্রধানমন্ত্রী হওয়ার পর দেশে কি কি বিকাশ হয়েছে, দেশ কতটা এগিয়ে এসেছে আরো কী কী অগ্রণী ভূমিকা নিয়েছেন পরবর্তী কালের জন্য তা তিনি বললেন জনতার সামনেই।

মঙ্গলবার অর্থাৎ আজ ওড়িশার বলাঙ্গীর জনসভা ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সেখানে মোদি তার বিকাশের পাঁচটি সাফল্যের দিক শোনালেন জনতাদের। সেখানে তিনি বলেন কেন্দ্রীয় সরকার 5 টি দিকের ওপর বিকাশের দিকে কাজ করেছেন যেগুলি হলো নিম্নরুপ শিশুদের পড়াশোনা, যুবকদের রোজগার, বয়স্কদের জন্য সুলভ ওষুধের ব্যবস্থা, কৃষকদের জন্য সেচ ব্যবস্থা ও আর জনসাধারণের কথা শোনা। এই দিন ওই সভা থেকে প্রধানমন্ত্রী একাধিক প্রকল্পের উদ্বোধন করেন তারই মধ্যে একটি রয়েছে বলাঙ্গীর এর মাল্টি মডেল লজিস্টিক পার্ক। ওই প্রকল্পের মূল্য আনুমানিক 100 কোটি টাকা। সাথে দুটি রেল শাখার উদ্বোধন করেন তিনি। এছাড়াও তিনি একাধিক প্রকল্পের সূচনা করেন এই জনসভায়।

প্রসঙ্গত বলা যাচ্ছে যে লোকসভা নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যে প্রচার কার্য চালু করে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এবারের ভোটে বিজেপি উত্তর পূর্ব ও পূর্ব ভারতের দিকে বেশি করে নজর দিয়েছেন। তাই এটা বললে এবার ভুল হবে না যে ওই রাজ্যগুলিতে মোদী সভা শুরু করেছেন। আর ইতিমধ্যেই প্রধানমন্ত্রী অসমে একাধিক প্রকল্পের সূচনা করেছেন কয়েকদিন আগে তিনি ওড়িশা ও গিয়েছিলেন এরপর মঙ্গলবার আবার গেলেন তিনি। এ ব্যাপারে আপনাদের কি মতামত আপনারা আগামী প্রধানমন্ত্রী হিসাবে কাকে দেখতে চাইছেন তা আমাদের অবশ্যই জানাবেন।

Related Articles

Back to top button