এবার ভারতের দিল্লিতে ঢুকে পড়ল করোনা ভাইরাস, ভাইরাস রুখতে টুইটারে বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির….

এখন বিশ্বজুড়ে একটা আতঙ্ক যার নাম “করোনা ভাইরাস”। এই ভাইরাসের জেরে এবার অর্থনৈতিক ও সামাজিক বিভিন্ন ক্ষেত্রে প্রভাব পড়তে শুরু হয়ে গেছে।তবে আজকে আমরা যে বিষয়ে কথা বলতে চলেছি সেটি শুনে আপনিও আতঙ্কিত হয়ে যেতে পারেন কারণ এবার ভারতের মধ্যেও করোনা ভাইরাসের থাবা পড়ে গেছে। দিল্লিতে এক ব্যক্তি করোনা ভাইরাস আক্রান্ত হয়েছে এবং এর জেরে নয়ড়ার দুটি স্কুল বন্ধ করে দেওয়া হয়েছে।

আর এই ঘটনার জেরে এখনো পর্যন্ত 40 জন ছাত্রছাত্রীকে আইসোলেশন এ পাঠানো হয়েছে যার নির্যাস ভারতে ঢুকে পড়ল কোন ভাইরাস। অন্যদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে এই পরিস্থিতিতে আতঙ্ক না হওয়ার পরামর্শ দিলেন।এই দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার টুইটার অ্যাকাউন্টে পোস্ট করে জানান করোনা ভাইরাস মোকাবিলার প্রস্তুতি নিয়ে আলোচনা করা হয়েছে বিভিন্ন মন্ত্রক রাজ্যগুলি এই বিষয়ে একসঙ্গে কাজ করবে একথা জানান তিনি এই দিন।

আর মোদীজি এই করোনা ভাইরাসকে রুখতে ভালো করে হাত ধোয়ার পরামর্শ দিয়েছেন তারই সাথে চোখে, নাকে ও মুখে হাত দেওয়া ঠিক হবে না বলেও জানান তিনি। এর সাথে সামাজিক ভিড় থেকে দূরত্ব বজায় রাখার পরামর্শ দিয়েছেন তিনি।আর অন্যদিকে এই ভাইরাসের জেরে আগামী তিন দিনের জন্য নয়ড়ার দু’টি স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং তারই সাথে বাতিল করা হয়েছে সেই স্কুলে পরীক্ষা ও।

প্রাপ্ত খবর অনুযায়ী জানতে পারা গেছে এই স্কুলের ছাত্রছাত্রীরা একটি জন্মদিনের অনুষ্ঠান করতে গিয়েছিল আর সেই পার্টিতে উপস্থিত ছিলেন এক করানো ভাইরাস আক্রান্ত ব্যক্তিও, এই জন্মদিনের পার্টিতে উপস্থিত ছিল পাঁচটি পরিবারসহ 25 জন স্কুলের ছাত্র-ছাত্রী। ওই করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তিকে আপাতত হাসপাতলে আইসোলেশন এর মধ্যে রাখা হয়েছে এবং তার অবস্থা ইতিমধ্যেই স্থিতিশীল।অন্যদিকে স্বাস্থ্য দপ্তরের দাবী এই নিয়ে সচেতনতা বাড়াতে এগিয়ে আসতে হবে সকল স্কুলকে।