বাড়িতে বসে কাজ নয়, সকাল সাড়ে নয়টার মধ্যে পৌঁছে যেতে হবে অফিসে সকল মন্ত্রীদের নির্দেশ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির…

2019 এর লোকসভা নির্বাচনে বিপুল পরিমাণ ভোটে জয়ী হয়ে আরও একবার ক্ষমতায় এসেছে বিজেপি সরকার। দেশের জনগণ ফের আরও একবার মোদির ওপর আস্থা রেখেছেন। আর এবার ক্ষমতায় ফিরে কেন্দ্রের কাজকর্ম কে দ্রুত ভাবে এগিয়ে নিয়ে যেতে গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিলেন নরেন্দ্র মোদি। এদিন তিনি বলেন এবার থেকে মন্ত্রীদের সকাল সাড়ে নটার মধ্যে অফিস পৌঁছে যেতে হবে আর ঘরেতে বসে কাজ করলে চলবে না সকলকে পৌঁছাতে হবে নির্ধারিত সময়ে অফিসে।

তবে শুধু তাই নয় লোকসভা অধিবেশন চলাকালীন দেশের বাইরে কেউ যেন কোনও কাজ না রাখে। দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর গত বুধবার দিন  প্রথম পরিষদের মন্ত্রীদের নিয়ে বৈঠক করেন তিনি। গুজরাটে নিজে মুখ্যমন্ত্রী থাকাকালীন সকাল সকাল অফিসে এসে কাজ করার দৃষ্টান্ত টেনে তিনি মন্ত্রীদের বলেন, সেই সময় আধিকারিকদের অফিসে ঢোকার সময়েই তিনিও দপ্তরে ঢুকে পড়তেন। তবে শুধু তাই নয় এরপর সারাদিনে কি কাজ রয়েছে সবার টা ঠিক করে দিতে তিনি সাহায্য করতেন সেখানে।

আর এবার কেন্দ্রের বরিষ্ঠ মন্ত্রীদের সদ্য মন্ত্রিত্বে আসা সংসদদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য অনুরোধ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।তবে শুধু তাই নয় এদিন তিনি বলেন নির্বাচিত সাংসদদের মধ্যে যোগাযোগ রাখতে হবে নিয়মিত। মোদিজি সরকারের 100 দিনের মধ্যে সব মন্ত্রীকে পাঁচ বছরের পরিকল্পনা ঠিক করে তা নিরূপণ করার কাজ শুরু করে দিতেও নির্দেশ দিয়েছেন ইতিমধ্যে। আর অন্যদিকে মোদি সরকার সংসদের প্রথম দিনের অধিবেশনে তাৎক্ষণিক তিন তালাকের বোনদের বিল পাস করতে চাইছেন। আর এই নিয়ে মন্ত্রিসভায় বুধবার এই সংক্রান্ত নতুন বিলে ছাড়পত্র দিয়েছে।