নতুন খবররাজনৈতিক

স্বচ্ছতা অভিযানের উপর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আরো একটি বড় উদ্যোগ।

আমাদের দেশকে পরিষ্কার ও পরিছন্ন গড়ে তুলতে নরেন্দ্র মোদি ‘ স্বচ্ছতাই সেবা’ অভিযানের গান্ধী জয়ন্তীর দিন পর্যন্ত ডাক দিলেন এবং এর সাথে তিনি স্বচ্ছ ভারত অভিযান কে এগিয়ে নিয়ে যাওয়ার বার্তা দিলেন ।এই দিনটিতে তিনি এই অভিযানের উদ্বোধন করেন ,তার সাথে টেলিকনফারেন্সের মাধমে সারা দেশের বিভিন্ন জায়গায় মানুষের সাথে কথা বলেন । গান্ধীজির পথে চলে দেশকে স্বচ্ছ করার জন্যে কেন্দ্রীয় সরকার আগেই পদক্ষেপ নিয়েছে যেটির নাম ,”স্বচ্ছ ভারত অভিযান “।এই অনুষ্ঠানে নরেন্দ্র মোদি বক্তব্য রাখেন যে ,’ ৪ বছর আগে যে স্বচ্ছ ভারত অভিযানের সূচনা হয় ,আর আজ যা আমরা একটি গুরুত্বপূর্ণ পর্যায়ে এসে পৌঁছেছি।

গর্ভের সাথে বলতে পারি যে ,দেশের সমস্ত মানুষ এই উদ্যোগে অংশ নিয়েছে । এছাড়া এই অভিযানে যুবসমাজ এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে । তাদের আরো প্রশংসা করেন, তিনি বলেন ,যুবসমাজ হলো এই দেশের উজ্বল ভবিষৎ তারাই পারে একমাত্র পরিবর্তন আনতে ।তাদের মাধ্যমেই আসবে এক নতুন সকাল । এই দিন টেলিকনফারেন্সে উপস্থিত ছিলেন ,অমিতাভ বচ্চন ,রতন টাটা থেকে নিয়ে আইটিবিপি এর জওয়ানেরাও। দেশের বিভিন্ন প্রান্তের লোক জমায়েত হয়েছিল এই সভায়।

তারা কথা বলেন প্রধান মন্ত্রির সাথে ,অমিতাভ বচ্চন ,রতন টাটা সবাই এই অভিযানের প্রশংসা করেন তার সাথে সাথে তারা সবাই প্রধান মন্ত্রীর পাশে থাকার আশ্বাস ও জানান।উল্টোদিকে প্রধানমন্ত্রী জওয়ানদের প্রসংসা করে ,ঝাড়ু হাতে দিল্লীর একটি স্কুলের চত্বর পরিষ্কার করতে দেখা গেল তাকে।

Related Articles

Back to top button