আবারো সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সাথে বৈঠক করার সিদ্ধান্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির..

দেশজুড়ে জারি রয়েছে 21 দিনের লকডাউন কিন্তু তাতে এই ভাইরাসের সংক্রমণ যেনো থামার নাম নিচ্ছে না। ইতিমধ্যে গোটা দেশজুড়ে করোনা ভাইরাস এর দরুন আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে 1658 জন এবং এই ভাইরাসের দরুন আপাতত মৃত্যু হয়েছে 38 জনের। তাই এমন এক পরিস্থিতিতে আবারো রাজ্যের সঙ্গে এক বৈঠক করতে মরিয়া হয়ে উঠেছে কেন্দ্র সরকার। এই মুহূর্তে রাজ্যগুলিতে কেমন করোনা পরিস্থিতি রয়েছে সে সম্পর্কে বিস্তারিত জানতে আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার দিন সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আবারো একবার কথা বলতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তবে এবার যে কথাবার্তা হবে সেটি সম্পূর্ণ ভিডিও কনফারেন্সের মাধ্যমে করা হবে প্রধানমন্ত্রীর দপ্তর সূত্রে প্রাপ্ত খবর অনুযায়ী জানতে পারা গেছে আগামীকাল বৃহস্পতিবার দিন সকাল 11 টার সময় এই কনফারেন্সের আয়োজন করা হবে।গত মঙ্গলবার দিন রাজস্থানের মুখ্যমন্ত্রী এই বিষয় নিয়ে প্রস্তাব দিয়েছিলেন প্রধানমন্ত্রী কাছে বৈঠক করা উচিত, এর পাশাপাশি রাজ্যগুলির মধ্যে করোনা সংক্রমণ কতটা হারে ছড়িয়েছে এবং সেখানকার পরিস্থিতি খতিয়ে দেখার জন্য।তার দাবি এই সময় এখন রাজনৈতিক লড়াই ভুলে আমাদের সকলকে এক সাথে এই মরণ ভাইরাস করোনার মোকাবেলা করতে হবে।

এর পাশাপাশি তিনি আরো জানান এই মুহূর্তে আমাদের সকলের প্রাণ একটি সুতোয় ঝুলছে তাই এমন এক অবস্থায় প্রধানমন্ত্রীর উচিত সকলের সাথে এক সঙ্গে কথা বলার।শুধু তাই নয় অনেক রাজনৈতিকবীদ করছেন এই আলোচনার মাধ্যমে অনেকগুলো বিষয় উঠে আসবে এই বৈঠকে।আর এই বৈঠকের মাধ্যমে জানতে পারা যাবে 21 দিনের জন্য যে লকডাউন এর ঘোষণা করা হয়েছে তা আগামী দিনে আরও বাড়বে কিনা তা নিয়ে কথাবার্তা হবে এই বৈঠকে। এর পাশাপাশি কথাবার্তা হবে প্রতিটি রাজ্যের চিকিৎসার পরিকাঠামোকে নিয়েও।আর দেশের এরকম এক চরম সঙ্কটের মধ্যে এইভাবে সমন্বয়সাধন এর ফলে সংকট মোকাবিলা করা যাবে বলে মনে করছেন উদ্বিগ্ন মহল।