অসাধারণ – এবার সীমান্তে শহীদ হবে না ভারতীয় সেনার জওয়ান! ভারতকে সুপার সোলজার কবজ দিতে চলেছে পুতিন।

দিন যত এগিয়ে যাচ্ছে কত টেকনোলজি উন্নত হচ্ছে। এবার রুশ তাদের সেনাবাহিনীকে আরো উন্নত করার জন্য এক রোবটিক্স ইউনিফর্ম বানিয়ে ফেলেছে। মনে করা হচ্ছে এই রোবোটিক্স ইউনিফর্ম পরিধান করলে রুশের সেনাবাহিনী যুদ্ধক্ষেত্রে বেশ শক্তি পাবে।আপনাদের সুবিধার্থে বলে দিই এই ইউনিফর্ম টি হলিউডের বিখ্যাত সিনেমা “স্টার অফ দা ওয়ার” এর সিনেমা সাথে কিছুটা মিল পাওয়া যায়। আর ইউনিফর্ম এর সাহায্যে রুশ  তাদের সেনাবাহিনীটিকে ২১ শতাব্দীর যুদ্ধের জন্য প্রস্তুত করছে। এই রোবোটিক্স ইউনিফর্ম টি সেনাদের গুলি হাত থেকে বাঁচাবে এই ইউনিফর্মে একটি রোবোটিকস স্ক্রিনের ব্যবস্থা দেওয়া হয়েছে যেখানে ম্যাপ এর সাথে সাথে সেনাবাহিনীর গতিবিধির উপর নজর রাখা যাবে।

এছাড়াও এই হেলমেট এর মধ্যে রয়েছে নাইট ভিশন এর সুবিধা যার দরুন শত্রুদের রাতে দেখার সুবিধাও রয়েছে। এই আধুনিক ইউনিফর্ম টিকে “ন্যাশনাল ইউনিভার্সিটি অফ সাইন্স এন্ড টেকনোলজি” বানিয়েছে। মনে করা হচ্ছে যে, এই ইউনিফর্ম পাওয়ার পর থেকে আরো শক্তিশালী হিসাবে রুশো সেনাবাহিনী। আর এই রোবটিক কবজ এর বাইরের স্তর ঈগ স্কেলিটন দিয়ে সুরক্ষিত থাকবে। যার দরুন এই কবজটি বুলেটের আক্রমনকে খুব সহজেই সহ্য করতে পারবে। ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে জানতে পারা গেছে, রুশ এই ইউনিফর্ম টি ভারতের সাথেও শেয়ার করবে যেমন কি আপনারা জানেন রুশ এবং ভারতের বন্ধুত্ব বহুদিনের। এর আগে ভারত ও রাশিয়ার এক সঙ্গে  ব্রমহাস্ত্র এর মত শক্তিশালী অস্ত্রের আবিষ্কার করেছেন। সূত্র অনুসারে জানতে পারা গেছে ভারত সরকার এ বিষয়ে খুব শীঘ্রই রুশের সাথে চুক্তি করতে চলেছে।

যেমন কি এখন টেকনোলজি দিক দিকে সবার থেকে আগে এগিয়ে রয়েছে রাশিয়া,আর এই রাশিয়ার সাথে তাল মিলিয়ে চলতে শুরু করেছে ভারত ও। এছাড়াও খবর আসছে রুশ এই ইউনিফর্মটি ছাড়াও একটি রিমোট কন্ট্রোল যুক্ত ট্যাঙ্ক আমদানি করতে পারে ভারতে। আর ভারতে একবার এই ইউনিফর্মটি এলে ভারতীয় সেনাবাহিনীর শক্তি বহুগুণ বেড়ে যাবে বলে মনে করা হচ্ছে। শত্রু দমনের ক্ষেত্রে ভারতে অনেক সেনাবাহিনী শহীদ হয়ে যান, আর এই রোবোটিক্স ইউনিফর্ম এলে তার পরিমাণ অনেকটাই কমে যাবে।

আপনাদের জানিয়ে রাখি বিশ্বের পশ্চিমী দেশগুলোর সাথে ভারতের সম্পর্ক খুব একটা ভাল না হলেও রুশ এর সাথে ভারতের সম্পর্ক খুবই বন্ধুত্বপূর্ণ। এর কারণ হিসাবে বলা যেতে পারে ভারতের উপর যতবারই বিপদ এসেছে ততবারই রুশ সামনে ঢাল হয়ে এগিয়ে এসেছে। পাঁচ দশকেরও বেশি সময় ধরে ভারত এবং রুশ এর মধ্যে এই সম্পর্ক বজায় রয়েছে।যার দরুন ভারতের সাথে রুশ এর টেকনোলজি, বিজ্ঞান, সুরক্ষাক্ষেত্র দুই দেশ একে অপরের সাথে তাল মিলিয়ে চলতে পারছে। আরো এরকম নতুন নতুন খাবারের আপডেট পেতে চোখ রাখুন আমাদের ওয়েব পোর্টালটিতে।