দাম কমেছে 30 টি চ্যানেলের! টেলিভিশন সংস্থার নতুন সিদ্ধান্তে স্বস্তি গ্ৰাহকদের..

টিভি প্রেমিক গ্ৰাহকদের কাছে আরো একবার সুখবর এলো! এবার প্রায় 30 টিরও বেশি চ্যানেলের দাম কমছে। কিছুদিন আগে মোট চারটি ব্রডকাস্টিং সংস্থা একাধিক এই চ্যানেল গুলোর দাম কমানোর কথা বলে।এই তিনটি সংস্থার তরফ থেকে জানানো হয়েছে আগামী তিন মাস দাম কমিয়ে যে অফার ঘোষণা করা হবে তা চালু থাকবে। এই বিষয় নিয়ে কেন্দ্রীয় টেলিকম সংস্থার তরফ থেকে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে আগামী 15 অক্টোবর থেকে চ্যানেল পিছু নতুন দাম দর্শকের থেকে নিতে হবে চ্যানেল কর্তৃপক্ষকে।

আর তার দরুন যদি কোন টাকা পাওয়া হয়ে থাকে সেই দর্শকের তাহলে তার বিল অ্যাডজাস্ট করে দিতে হবে সেই গ্রাহককে।দিন দিন যেভাবে টেলিকম সেক্টরে প্রতিযোগিতা বেড়ে চলছে ঠিক এভাবেই এবার টেলিভিশনের ক্ষেত্রেও প্রতিযোগিতা ক্রমশ বৃদ্ধি পেয়েছে।আর এই প্রতিযোগিতার বাজারে টিকে থাকত চান তার দরুনই চ্যালেনের দাম কমানোর কথা জানানো হয়েছে চারটি সংস্থার তরফ থেকে। আর এই চ্যানেল গুলির মধ্যে রয়েছে একাধিক বাংলা চ্যানেলের ও নাম।

যেগুলি সন্ধার পরেই প্রায় প্রত্যেকটি বাঙালির ঘরে হয়ে উঠে আশা ভরসা। যা চলে রাত্রি দশটা পর্যন্ত। প্রকাশিত খবর অনুযায়ী জানতে পারা গেছে এক ধাক্কায় প্রায় সাত টাকা কমতে চলেছে কয়েকটি চ্যালেনে দাম। তবে এটি যে দীর্ঘদিনের জন্য তা নয় উৎসবের মরসুমে বাজার ধরে রাখতে এই অফার নিয়ে এসেছে এই সংস্থাগুলি। সংবাদমাধ্যমের তরফ থেকে পাওয়া খবর থেকে জানা গেছে অফারের দরুনই সংস্থাগুলি এই চ্যানেলের গুলোর দাম কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।এই বিষয় নিয়ে তিনটি সংস্থার তরফ থেকে জানানো হয়েছে এই অফার চলবে আগামী তিন মাস পর্যন্ত।

আরও একটা সংস্থা অবশ্য সময়সীমা ঘোষণা করেনি দর্শকদের কাছে। ফলে আগামী দিনে এই অফার শেষ হয়ে যাবার পর আরও একবার দাম বাড়ানো হতে পারে বলে মনে করা হচ্ছে। তবে যেমন কি আমরা জানি দর্শকেরা যে চ্যানেল দেখবেন বর্তমানে সেই চ্যানেলে জন্যই শুধু তাদের টাকা মেটাতে হচ্ছে। আর এই নতুন যে নির্ণয় টি সেটা নেওয়া হয়েছে গত বছরের শেষদিকে গোটা দেশজুড়ে। সেই মতই চলছে এখন সবকিছু। আর বর্তমানে ট্রাই চ্যানেল কর্তৃপক্ষের নির্দেশ দিয়েছে যে চ্যানেলগুলি দাম কমানো হয়েছে তার সুবিধাজনক লাভ যেন দর্শকেরা 15 অক্টোবর থেকে উঠাতে পারেন।

টিভির যে নির্দিষ্ট চ্যানেলের দাম ঘোষিত হয় সেখানে জানাতে হবে নতুন দাম।আর এই নতুন দামের কারণে যদি কোন টাকা দর্শকদের পাওনা হয়ে থাকে তাহলে তা মিটিয়ে দিতে হবে অথবা মাসিক বিল এর সঙ্গে অ্যাডজাস্টমেন্ট করে দিতে হবে তাদের।

Related Articles

Back to top button