চাপ বাড়তে চলেছে Vi গ্ৰাহকদের! রাতারাতি বদলে গেল ভোডাফোনের দুটি জনপ্রিয় প্ল্যান, এবার থেকে

সাধারণত বছরভর ভারতের মূল চারটি টেলিকম সংস্থা জিও,এয়ারটেল,ভোডাফোন আইডিয়া,ও বিএসএনএল এর প্রতিযোগিতা চলতেই থাকে। বর্তমানে এই চারটি টেলিকম সংস্থা তাদের গ্রাহক বৃদ্ধির জন্য উঠে পড়ে লেগেছে। এই গ্রাহক বৃদ্ধির লড়াইয়ে টেলিকম সংস্থা মুকেশ আম্বানির জিও সংস্থা যখন গ্রহকদের জন্য নানান অফার নিয়ে আসছে তখন বাকি তিনটি সংস্থা তথা এয়ারটেল, ভোডাফোন ও বিএসএনএল ও গ্রাহক বৃদ্ধির জন্য তাদের প্ল্যানে বেশ কিছু রদবদল আনছে।

প্রসঙ্গত জেনে রাখা ভালো, এয়ারটেল এর মত ভারতের বৃহত্তর টেলিকম সংস্থা তাদের সর্বনিম্ন প্লান ৪৯ টাকা তুলে নিয়ে এখন সর্বনিম্ন ৭৯ টাকার প্লান নিয়ে এসেছে। এবার সে একই পথে হাটতে চলেছে ভোডাফোন আইডিয়া ও। তারা তাদের ৪৯ আর ৯৫ এই দুই রিচাজ প্লানে কিছু পরিবর্তন আনতে চলেছে। আসুন দেখে নিন ঠিক কি কি রদবদল হতে চলেছে এই টেলিকম সংস্থার।

৪৯ টাকার ভোডাফোন- আইডিয়া প্ল্যান :-

এই প্ল্যান টির ভ্যালিডিটি ছিল ২৪ দিন। এবার থেকে সেটি কমিয়ে করে দেওয়া হলো ১৪ দিন। এই ক্ষেত্রে টকটাইম পাওয়া যাবে ৩৪ টাকা।এর সাথে পাওয়া যাবে ১০০ এম বি ডেটা। কল রেট থাকছে ২.৫ পয়সা/ সেকেন্ডে। বুঝতেই পারছেন এই প্লানে ১৪ দিনের ভ্যালিডিটি কমিয়ে দেওয়া হয়েছে।

৯৫ টাকার ভোডাফোন -আইডিয়া প্ল্যান:-

এই প্ল্যানে বেশ কিছু বদল এসেছে। এই প্ল্যানটিতে ভ্যালিডিটি পাওয়া যাবে ৩৫ দিনের। আর টকটাইম পাওয়া যাবে ৭৪ টাকা, সাথে ২০০ এম বি ডেটা। আর কল রেট পাবেন ২.৫ পয়সা/ সেকেন্ড। তবে ৭৯ টাকার ভোডাফোনের যে আর একটি প্লান ছিল তাতে কোনো পরিবর্তন করা হচ্ছে না বলেই জানানো হয়েছে। এতে পাওয়া যাচ্ছে ২৪দিন ভ্যালিডিটি আর ৬৪টাকা টকটাইম। এর সাথে আছে ২০০ এম বি ডেটা যেখানে কলরেট হবে ১পয়সা/ সেকেন্ড হারে।