ব্রেকিং নিউজ- করোনার বিরুদ্ধে যুদ্ধে প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি সহ সাংসদেরা নেবেন 30% কম বেতন….

দেশজুড়ে করোনা ভাইরাস মোকাবিলার জেরে কেন্দ্র সরকারের সাথে রাজ্য সরকার গুলিও তাদের সামর্থ্য মত যথাসাধ্য চেষ্টা করছে। আর এবার এই করোনা মোকাবেলায় এক বড় খবর বেরিয়ে আসছে দেশের সংসদের পক্ষ থেকে। যেখানে গত সোমবার দিন মন্ত্রিসভার বৈঠকে কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যেটি পরবর্তীকালে কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভেদকর জানিয়েছেন দেশের জনগণকে। তিনি জানান দেশজুড়ে যেভাবে আপৎকালীন পরিস্থিতির সৃষ্টি হয়েছে এই করোনা ভাইরাসে তার বিরুদ্ধে লড়াই করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং সমস্ত সংসদ সদস্যের পরবর্তী 1 বছরের জন্য 30% বেতন কমিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর পাশাপাশি এমপিদের যে তহবিলে টাকা রয়েছে সেটিকেও কেন্দ্র সরকারের একটি বিশেষ ফান্ডে জমা হবে। শুধু তাই নয় এক্ষেত্রে রাষ্ট্রপতি, উপরাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী সহ অনেকে স্বেচ্ছায় বেতন দান করবেন বলে জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভেদকার।আর এই নিয়মটি এই চলতি মাসের এপ্রিল মাসের 1 তারিখ থেকে লাগু করা হয়েছে বলে জানানো হয়েছে। এর পাশাপাশি আগামী দুবছরের জন্য এমপিদের ল্যাড স্থগিত করে দেওয়া হবে ফলে 8 হাজার কোটি টাকা জমা করা হবে। আপনাদের সুবিধার্থে বলে রাখি প্রতি জন এমপি বছরে 5 কোটি টাকা কাজ করার সুযোগ পান।

তবে কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভেদকর জানিয়েছেন দেশজুড়ে এখন করোনা মহামারীর প্রকোপ তাই তার বিরুদ্ধে লড়াই করার জন্য এমন এক সিদ্ধান্ত নেওয়া হয়েছে।যেহেতু এই মুহূর্তে কেন্দ্র সরকারের তরফ থেকে 14 ই এপ্রিল পর্যন্ত 21 দিনের জন্য লকডাউন জারি করা হয়েছে যার ফলে দেশ আর্থিকভাবে দুর্বল হয়ে পড়েছে। অন্যদিকে দেশের খরচাও এখন অনেক গুণ বেড়ে গেছে আগের তুলনায়। তাই এই সমস্ত কিছু দিক বিবেচনা করেই মন্ত্রীদের বেতন কাটার মত এক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর প্রসঙ্গত এই মরন ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার জন্যই কেন্দ্র সরকার সমস্ত রাজ্যগুলিরকে ও দেশের জনতার জন্য বড় আর্থিক প্যাকেজের ঘোষণা করেছে।