মোদি সরকারের প্রধানমন্ত্রী জন ঔষধি যোজনার দরুন খুবই সস্তায় পেয়ে যাবেন আপনার দরকারি ওষুধপত্র..জানুন কিভাবে

এখনকার সময়ে চিকিৎসা করা খুব কঠিন হয়ে উঠেছে, বিশেষ করে ওষুধ কিনতে আরও বেশি খরচ। তাই এদের কথা ভেবে মোদি সরকারের তরফ থেকে সস্তায় ওষুধ এবং মেডিকেল জিনিসপত্র দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। এই যোজনা নাম দেওয়া হয়েছে প্রধানমন্ত্রী জন ঔষধি যোজনা। এই যোজনাতে যে সমস্ত চিকিৎসার জিনিসপত্র বাজারে বেশি দরে পাওয়া যায় সেই গুলি সাধারণ মানুষকে সস্তায় দেওয়া হবে। বাজারে ওষুধ পত্রের দাম প্রচুর পরিমাণে হওয়ায় সাধারণ মানুষেরা তাদের ঠিকমতো চিকিৎসা করাতে পারছে না।

মোদি সরকার আয়ুষ্মান ভারত যোজনার মাধ্যমে এর আগে সাধারণ মানুষদের জন্য বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা করে দিয়েছেন। এবার সাধারণ মানুষদের জন্য প্রসূতি চিকিৎসার জিনিসপত্র সস্তায় আনতে চলেছেন। এর ফলে গরীব মানুষেরা বিনা চিকিৎসায় কষ্ট পাবে না। প্রধানমন্ত্রী জন ঔষধি কেন্দ্র খুলে নিজের ব্যবসা শুরু করুন । প্রধানমন্ত্রী জন ঔষধি যোজনা গোটা ভারতে লাগু থাকবে। ভারতের সব জায়গায় এই জন ঔষধি কেন্দ্র খোলা হবে বলে জানিয়েছেন মোদী সরকার।

এই সকল  ওষুধপত্র এবং চিকিৎসার জিনিসপত্র সস্তায় পাওয়ার ব্যবস্থা করা আছে। জন ঔষধি কেন্দ্র কোথায় কোথায় আছে – ভারত এবং পশ্চিমবঙ্গের কোথায় কোথায় এই কেন্দ্র খোলা হয়েছে তা দেখার জন্য নিচের লিংকে ক্লিক করুন-
http://janaushadhi.gov.in/StoreDetails.aspx
এই ওয়েবসাইটে গিয়ে আপনার এলাকার সার্চ করলে কোথায় কোথায় জন ঔষধি কেন্দ্র রয়েছে তা জানতে পারবেন। এছাড়াও জন ঔষধি কেন্দ্র কোথায় কোথায় রয়েছে তা এই নাম্বারে ফোন করে আপনারা জানতে পারবেন – 1800 180 8080

প্রধানমন্ত্রী জন ঔষধি যোজনা খুলে নিজের ব্যবসা শুরু করুন –  এই জন ঔষধি কেন্দ্রে 800-র বেশির প্রমাণিত ঔষধ এবং 154 এর বেশি চিকিৎসার জিনিসপত্র পাওয়া যায়। ব্যান্ডের ওষুধ এবং চিকিৎসা জিনিসপত্রে 50 থেকে 90 শতাংশ পর্যন্ত ছাড় পাওয়া যায়। এরমধ্যে আবার দৈনন্দিন ওষুধ ও চিকিৎসার জিনিসপত্র ছাড়াও মহিলাদের ওষুধপত্র, বাচ্চাদের, বয়স্কদের সমস্ত দরকারী ওষুধ-পত্র এখানে পাওয়া যায়।

The India Desk

Indian famous bengali portal, covers the breaking news, trending news, and many more. Email: theindianews.org@gmail.com

Related Articles

Close