ব্রেকিং নিউজ- করোনা আতঙ্কে আপাতত স্থগিত রাখা হল উচ্চমাধ্যমিক পরীক্ষা, আগামী 15 ই এপ্রিল এর পর নেওয়া হবে এই বিষয়ক সিদ্ধান্ত..

যে বিষয় নিয়ে একাধিকবার জল্পনা চলছিল অবশেষে সেই বিষয় নিয়ে শনিবার দিন সিদ্ধান্ত নিয়ে ফেললো রাজ্য শিক্ষা দফতর।যেভাবে রাজ্যে করোনা ভাইরাসের প্রকোপ পড়েছে তার জেরে এবার স্থগিত করে দেওয়া হলো উচ্চমাধ্যমিকের বাকি দুটি পরীক্ষা। প্রসঙ্গত 23 ও 25 শে মার্চ দ্বাদশ শ্রেণীর আরো দুটি বাকী পরীক্ষা হওয়ার কথা ছিল। আর এক্ষেত্রে যাদের অতিরিক্ত বিষয় রয়েছে তাদের কিন্তু 27 তারিখ ও পরীক্ষাও ছিল তবে এবার উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের তরফ থেকে জানিয়ে দেওয়া হল বাকি থাকা পরীক্ষাগুলি আপাতত স্থগিত রাখা হচ্ছে।

তবে কবে ওই দুটি পরীক্ষা নেওয়া হবে তা নির্ধারণ করা হবে কিন্তু 15 এপ্রিলের পর।এর আগে বলে রাখি সিবিএসসি তরফ থেকে পরীক্ষা স্থগিত ঘোষণা করেছিল কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়নমন্ত্রক আছে একই পথে হেঁটে পরীক্ষা স্থগিত করে দিয়েছে আইসিএস আইএসসি কর্তৃপক্ষ তবে এবার বন্ধ হলো উচ্চ মাধ্যমিক পরীক্ষাও। 15 ই এপ্রিলের পর নতুন করে সূচি বানিয়ে পরীক্ষা নেওয়া হবে। পাশাপাশি রাজ্যের সমস্ত রেস্তরাঁ, হুক্কা বার ও নাইট ক্লাব শনিবার থেকে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

গত বৃহস্পতিবার দিন সকালে ‘কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এক্সামিনেশনস’-এর তরফে থেকে একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে একথা জানানো হয়। কাউন্সিলের চিফ এক্সিকিউটিভ জানিয়েছেন আগামী 19 শে মার্চ থেকে 31 শে মার্চ পর্যন্ত সমস্ত পরীক্ষা স্থগিত রাখা হয়েছে। এছাড়া এর পাশাপাশি বাতিল করা হয়েছে সর্বভারতীয় জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষাও। অন্যদিকে ইউনিভার্সিটি গ্রান্টস কমিশনও (UGC) বিশ্ববিদ্যালয়ের সমস্ত পরীক্ষা বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে।

Advertisements

পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পরীক্ষাসূচি তৈরি না করার কথা জানিয়েছে তারা।ইতিমধ্যে রাজ্য ঢুকে পড়েছে করোনা ভাইরাস আর এই করোনাভাইরাসকে রুখতে সরকারের তরফ থেকে একাধিক পদক্ষেপ নেওয়া হচ্ছে। যার দরুন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও আগামীকাল রবিবার দিন “জানতা কার্ফু”-মানার অনুরোধ করেছেন সকল দেশবাসীর কাছে।

Advertisements