পোস্ট অফিসের দুর্দান্ত স্কিমে বাজিমাত‌‌, মাত্র পাঁচ বছরে মিলবে ১৪ লাখ টাকার রিটার্ন

এই করোনা সংকটকালে ইন্ডিয়ার পোস্ট অফিস লাখোপতি হবার সুযোগ দিচ্ছে। মাত্র পাঁচ বছরে লাখপতি হওয়ার সুযোগ পোস্ট অফিসের Senior Citizen Savings Scheme এ আছে। SCSS-এ থেকে ৭.৪ শতাংশ হারে সুদ পাওয়া যায়। মাত্র পাঁচ বছরে ৭.৪ শতাংশ সুদে আপনি ১৪ লক্ষ টাকা উপার্জন সহজেই করতে পারেন।

 

যে সমস্ত ব্যক্তিদের বয়স ৬০ বছর হয়েছে তাঁরা পোস্ট অফিসে এই অ্যাকাউন্ট খুলতে পারেন। এছাড়া চাকরি থেকে Voluntary Retirement নেওয়া ব্যক্তিরাও এই অ্যাকাউন্ট খুলতে পারবেন। এছাড়া চাকরি থেকে Voluntary Retirement নেওয়া ব্যক্তিরাও এই অ্যাকাউন্ট খোলার সুযোগ পাবেন।

এই স্কিমে যদি ১০ লাখ টাকা বিনিয়োগ করা যায় তবে ৫ বছরে ৭.৪ শতাংশ সুদে মোট ১৪,২৮,৯৬৪ টাকা পাওয়া যাবে। মাত্র পাঁচ বছরে অতিরিক্ত ৪,২৮,৯৬৪ টাকা পেতে পারেন আপনি। বিনিয়োগকারীরা তাঁর স্ত্রী বা স্বামীর সঙ্গে যৌথভাবে অ্যাকাউন্ট খুলতে পারেন।

প্রবীণ নাগরিকদের যে ১০ লাখ টাকাই এই স্কিমে বিনিয়োগ করতে হবে এমন কোনো বাধ্যবাধকতা নেই। মাত্র ১০০০ টাকা দিয়ে এই অ্যাকাউন্ট খোলা যাবে। ১৫ লাখ টাকা পর্যন্ত রাখা যাবে এই অ্যাকাউন্টে। Senior Citizen Savings Scheme-এর মেয়াদ ৫ বছর। পাঁচ বছর পর এই প্রকল্পের মেয়াদ আরো তিন বছর বাড়ানো যেতে পারে। সে ক্ষেত্রে গ্রাহককে পোস্ট অফিসে আবেদন করতে হবে।