নীতিশ বিজেপিকে দিলো বড় ঝটকা, নিয়ে নিল এক বড় সিদ্ধান্ত ! এবার থেকে..

রবিবার দিন জনতা দল ইউনাইটেড (Janata Dal-United) সিদ্ধান্ত নিয়েছে যে এটি বিহারের বাইরে বিজেপি নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক (National Democratic Alliance) জোটের অংশ হবে না। জেডি (ইউ) প্রধান নীতীশ কুমার (Nitish Kumar) আনুষ্ঠানিক ভাবে পার্টি সভার জাতীয় নির্বাহী বিভাগ থেকে দখল করে নেই হরিয়ানা এবং দিল্লি, জম্মু ও কাশ্মীর, ঝাড়খন্ড সমাবেশ নির্বাচনে একা যেতে সিদ্ধান্ত নিয়েছে। জেডি (ইউ) থেকে বের হওয়ার বিকল্পটি বেছে নেওয়ার পর গত মাসে কেন্দ্রীয় সরকার এই সিদ্ধান্ত গ্রহণ করেছিল।

যেটাকে কখন বিহারের মুখ্যমন্ত্রীর বিজেপি কে উত্তর দেওয়া হিসাবে দেখা হচ্ছে। জেডি (ইউ) কে মন্ত্রিসভায় আসন দেওয়া হচ্ছে বলে অভিযোগ করা হচ্ছে। যেমন কি আপনারা সকলেই জানেন, জেডি (ইউ) জোট অংশীদার হিসেবে লোকসভা নির্বাচনে 17 টি আসন 16 জিতেছে। এইদিন অর্থাৎ রবিবার দিন জেড (ইউ) এর সভায় নিতিশ কুমার সভাপতিত্ব করেন। এই সবার মধ্যে উপস্থিত ছিলেন সভাপতি প্রশান্ত কিশোর, সাথে উপস্থিত ছিলেন রাজ্য সভাপতি ও অন্যান্য শীর্ষ নেতারাও।

সূত্র অনুসারে জানতে পারা হয়ে যায় এই দিন নিতিশ কুমার তার শীর্ষ নেতাদের পার্টিকে বিহারের বাইরে মজবুত করার কথা তোলেন সাথে পার্টির মধ্যে নতুন সদস্যদের যোগদানের কথাও বলেন। এর আগে সদস্যতা অভিযান 2016 সালে অনুষ্ঠিত করা হয়েছিল। জেডি(ইউ) প্রকল্প নতুন সদস্য যোগদান করিয়ে পার্টিটিকে পঞ্চায়েত স্তর থেকে জাতীয় স্তরে গড়ে তোলার লক্ষ্যে রয়েছে। গত বছর, 50 লক্ষ নতুন সদস্য অন্তর্ভুক্ত করার লক্ষ্যে দলটি একটি লক্ষ্য নির্ধারণ করেছিল।

Related Articles

Back to top button