করোনার বিরুদ্ধে লড়াইয়ে সবাইকে পিছনে ফেলে বিশ্বের এক নম্বর নেতা হলেন মোদী, জানালো আমেরিকান সংস্থা

এই মুহূর্তে গোটা বিশ্ব জুড়ে করোনা আতঙ্ক! গোটা বিশ্ব চেষ্টা করছে কীভাবে এই করোনা প্রকোপ থেকে নিজের দেশকে বাঁচানো যায়, এই মুহূর্তে গোটা বিশ্বজুড়ে করোনা ভাইরাসের জেরে মৃত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে 1 লাখ 77 হাজার 704 জন, আর এই মরণ ভাইরাসের জেরে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা রয়েছে প্রায় 25 লাখ। তবে এবার এই বিষয় নিয়ে আমেরিকান গ্লোবাল ডেটা ইন্টেলিজেন্সির তরফ থেকে একটি রেটিং জারি করা হয়েছে।

এই রিডিং অনুযায়ী করোনা মহামারী বিরুদ্ধে গোটা বিশ্বে নেতারা যেভাবে করোনা রুখতে কাজ করে চলেছেন নিজ নিজ দেশে এবং দেশের মানুষেরা যার উপর বেশি ভরসা রেখেছেন সেটির কথাই মাথায় রেখেই করা হয়েছে। আর এই প্রকাশিত রেডিং অনুযায়ী জানতে পারা গেছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নাম এই রেটিং অনুযায়ী বিশ্বের সমস্ত নেতাদের উপর রয়েছে যেখানে নরেন্দ্র মোদী 68 পয়েন্টের সাথে প্রথম স্থানে রয়েছেন। আর অন্যদিকে আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড টাম্প -3 অ্যাপ্রভাল রেটিং পেয়েছেন।

এখানে যে রেটিং প্রকাশ করা হয়েছে সেটি পয়লা জানুয়ারি 2020 থেকে 14 ই এপ্রিল 2020 পর্যন্ত বিশ্বের সমস্ত নেতাদের সম্বন্ধে প্রশ্ন করা হয়েছিল তার ভিত্তিতেই। আর প্রতিদিন প্রায় 447 টি ইন্টারভিউ নেওয়া হয়েছিল এর জন্য। যেখানে নরেন্দ্র মোদী পয়লা জানুয়ারি 2020 তে 62 অ্যাপ্রভাল রেটিংয়ে ছিলেন। যা পরবর্তীকালে বেড়ে 68 হয়ে যায়। যদিও এর আগে আমেরিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের রেটিং 1 লা জানুয়ারিতে ছিল -10 এ তবে সেটি পরবর্তীকালে সময়ের সাথে সাথে কমেছে ও 14 ই এপ্রিল -3 পৌঁছেছে।

তাই এখন যদি রিডিং এর ভিত্তিতে দেখা যায় তাহলে করোনা যুদ্ধের বিরুদ্ধে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হয়ে উঠেছেন বিশ্ব নেতা। যেমনটা এই মুহূর্তে লক্ষ্য করা যাচ্ছে করোনা বিরুদ্ধে ভারতের মানুষকে সুরক্ষিত রাখার পাশাপাশি বিশ্বের অন্যান্য দেশ গুলির প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আর এরই পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিশ্বের 55 টি দেশে মরণ ভাইরাস করোনার উপচার করতে হাইড্রক্সিক্লোরোকুইন ওষুধ পাঠিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।

Related Articles

Close