বিদায়বেলায় দেশবাসীকে একক সংখ্যাগরিষ্ঠ সরকারের ফায়দা স্মরণ করালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী..

লোকসভা নির্বাচন যত সামনে এগিয়ে আসছে ততই বিরোধীরা জোট করে মোদী সরকারকে ক্ষমতাচ্যুত করতে তৎপর হয়ে উঠেছে। তবে যেমন কি আপনারা সকলে জানেন জোট কখনোই দেশের পক্ষে হিতকর হয় না, যা লোকসভা অধিবেশনে নিজের শেষ ভাষণে বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন আজ তিন দশকের পর সংখ্যাগরিষ্ঠতা পেয়ে কোন দল ক্ষমতায় এসেছে তাই গোটা বিশ্ব সন্মান দিয়েছে তাদের। এছাড়া তিনি আরো বলেন কংগ্রেস ছাড়া প্রথমবার তৈরি হয়েছে এমন সরকার। যেমন কি সকলেই জানেন প্রথমবার অকংগ্ৰেসি কংগ্রেসের জোট সরকার ছিল অটল বিহারী বাজপেয়ীর। 16 তম লোকসভার 8 টি অধিবেশনে 100% বেশি কাজ হয়েছে, আর সংসদে 85 শতাংশ কাজের পর বিদায় নিচ্ছি।

প্রধানমন্ত্রী বলেন গোটা বিশ্বের কাছে আজ ভারতে গুরুত্ব বেড়েছে আর সেটা সম্ভব হয়েছে শক্তিশালী সরকার ক্ষমতায় থাকার ফলে বলে তিনি মনে করেন।তিনি আরো বলেন আজ গোটা বিশ্ব ভারতের কথা গুরুত্ব দিয়েছে অনেকে বলছে নরেন্দ্র মোদি ও সুষমা স্বরাজ ভালো কাজ করেছেন তবে তা সম্ভব হয়েছে এই 30 বছর বাদে একক সংখ্যাগরিষ্ঠতা থাকার কারণেই। তিনি মনে করেন 2014 সালে দেশবাসীর এক নতুন সিদ্ধান্তের জন্য শক্তি বেড়েছে আজ প্রধানমন্ত্রীর। তবে তিনি এখানেই থেমে যাননি তিনি আরো বলেন রাষ্ট্রসঙ্ঘে বাবা সাহেব আম্বেদকর ও গান্ধী জন্ম জয়ন্তী উদযাপিত হয়েছে। আজ আন্তর্জাতিক যোগ দিবসের প্রস্তাবতীব্র গতিতে পাস হয়েছে রাষ্ট্রসঙ্ঘে। এই বলে তিনি তার বার্তা শেষ করেন। রাজনৈতিক বিদদের মতে বিদায় বেলায় সংখ্যাগরিষ্ঠ সরকারের প্রয়োজনীয়তার কথা স্মরণ করিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

লক্ষ্য আরো একবার 272 টির আসন নিয়ে প্রত্যাবর্তন করে ক্ষমতায় ফিরে আসার।এ বিষয়ে আপনাদের কি মতামত তা আমাদের অবশ্যই জানাতে ভুলবেন না। আরো এরকম নতুন নতুন খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের ফেসবুক পেজ TheIndiaNews এ।

Krishna Chandra

Krishna Chandra, a political writer, likes to write on Recent activitis of India as well as Bengal. B.tech in Mechanical Engineering .Email: krishnagarain.smart@gmail.com

Related Articles

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Close