দেশজুড়ে বাড়ছে করোনা ভাইরাসের থাবা মুজিবের জন্মদিনে বাংলাদেশ সফর বাতিল নরেন্দ্র মোদীর…

আগামী 17 ই মার্চ মুজিব বর্ষ অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর ঢাকা যাওয়ার কথা ছিল।শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানানো হয়েছিল বাংলাদেশে আসার জন্য বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার তরফ থেকে। তবে এবার করোনা ভাইরাস এর জেরে বেলজিয়ামের পর বাংলাদেশ সফর বাতিল করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 17 ই মার্চ ঢাকার প্যারেড গ্ৰাউন্ডে হওয়ার কথা ছিল এই অনুষ্ঠান, সেখানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে থাকার কথা ছিল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তবে এই অনুষ্ঠানে যোগ দেওয়ার পাশাপাশি দুই রাষ্ট্রের মধ্যে বৈঠক হওয়ার কথা ছিল।

তবে যেভাবে বিশ্বজুড়ে এখন করোনা ভাইরাসের প্রকোপ পড়েছে তার পরিস্থিতি খতিয়ে দেখতে মুজিব বর্ষ অনুষ্ঠান বাতিল করে দেওয়া হয় বাংলাদেশের তরফ থেকে। বিদেশ মন্ত্রকের মুখপাত্র রবিশ কুমার জানান বাংলাদেশ সরকারের তরফে অনুষ্ঠান বাতিল এর নির্দেশিকা মিলেছে। আর অন্যদিকে এ করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা এক ধাক্কায় আরো তিনজন বেড়ে দাঁড়াল। এবং এখন বর্তমানে দেশে করোনা আক্রান্তের সংখ্যা রয়েছে 43 জন।

এই ভাইরাসের সংক্রমণ নিশ্চিত হয়েছে কেরলের বছর তিনেকের এক শিশুর দেহে ইতালি থেকে দুবাই হয়ে গত 7 এই মার্চ মা-বাবার সঙ্গে দেশে ফিরে ছিল এই শিশুটি সেই সময় কচি বিমানবন্দরে থার্মাল স্ক্যানার সহ অন্যান্য জরুরী পরীক্ষা করা হয় এবং সেখানে তার শরীরে ধরা পড়ে এই ভাইরাসের সংক্রমণ।শিশুদের সাথে সাথে মা-বাবা শরীরও কি এই ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে কিনা তা খতিয়ে দেখার জন্য শিশুটির বাবা মাকে হাসপাতালে চিকিৎসকদের ওপর নজরদারির মধ্যে রাখা হয়।

তাছাড়া গত শনিবার দিন জম্মু-কাশ্মীরের এক বছর 63 এর বৃদ্ধার শরীরে ও মিলেছে এই ভাইরাসের উপস্থিতি। দেশে কোন ভাইরাসের এরকম সিনড্রোম পাওয়ার জেরে একটি আতংকের তৈরি হয়েছে। তাছাড়া এই করোনা ভাইরাস আতঙ্কে প্রায় দেশের সাত লক্ষ কোটি টাকা ক্ষতির মুখে পড়তে চলেছেন বিনিয়োগকারীরা।অন্যদিকে তেহরান সহ-ইরানের বিভিন্ন প্রান্তে আটকে পড়া ভারতীয়দের উদ্ধারে বায়ুসেনার বিমান গ্লোবাল মাস্টার পাঠানো হয়েছে যা সোমবার দিন রাতেই বায়ু সেনা বিমান উড়ে গেছে।

Related Articles

Close