দেশনতুন খবরবিশেষ

সদূর আমেরিকাতে একদিনের জন্য প্রতিষ্ঠিত হবে রাম রাজত্ব, টাইমস স্কোয়ার মুখরিত হবে ‘জয় শ্রী রাম” স্লোগানে

আগামী 5 ই আগস্ট এক ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হতে চলেছে অযোধ্যা।বহু বছরের লড়াই-এর শেষে অযোধ্যায় রাম মন্দির গড়ে উঠতে চলেছে। এই দিনে অর্থাৎ 5 ই আগস্ট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে রাম মন্দিরের ভূমি পুজন হবে। তাই এখন এই অনুষ্ঠানকে কেন্দ্র করে অযোধ্যায় সাজ সাজ রব। তবে এই অনুষ্ঠানকে ঘিরে শুধুমাত্র ভারতবাসীরাই মেতে উঠবেন না এমনকি আমেরিকার নিউইয়র্ক শহরও মেতে উঠবে। আমেরিকার নিউইয়র্ক শহরও এই অনুষ্ঠানের সাক্ষী হতে চেয়েছে। তাই রাম মন্দিরের শিলান্যাস এর দিনে ভগবান রাম এবং অযোধ্যা মন্দির এর ত্রিমাত্রিক ছবি প্রদর্শিত হবে টাইমস স্কোয়ারে।

আমেরিকা-ইন্ডিয়া পাবলিক অ্যাফেয়ার্স কমিটির সভাপতি জাদিশ শেওয়ানি এ বিষয়ে জানিয়েছেন যে, 5 ই আগস্ট নিউইয়র্ক এর টাইমস স্কোয়ারে রাম মন্দিরের ভূমিপুজার মুহূর্তটি দেখানো হবে, এবং নিউইয়র্ক বাসীরাও ভারতবাসী সাথে এই দিনটি উদযাপন করবেন এদিন অর্থাৎ 5 ই আগস্ট সকাল আটটা থেকে শুরু করে রাত 10 টা পর্যন্ত টাইম স্কোয়ারে এটি দেখানো হবে।টাইমস স্কোয়ারে ত্রিমাত্রিক পর্দায় কী কী দেখানো হবে সেই বিষয়ে জানানো হয়েছে। জানা গিয়েছে যে, ওই পর্দায় হিন্দি এবং ইংরেজী দুই ভাষাতেই ‘জয় শ্রী রাম’, ভগবান রামের ছবি এবং তার ভিডিও এছাড়াও দেখানো হবে মন্দিরের নকশা এবং সমস্ত স্থাপত্যের ত্রিমাত্রিক ছবি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যখন রাম মন্দিরের শিলান্যাস করবেন সেটিও দেখানো হবে কতকগুলি বিলবোর্ডে।আপনাদের জানিয়ে দিই এই বিলবোর্ড গুলি হল টাইম স্কোয়ার এর সবচেয়ে জনপ্রিয়। সেই টাইম স্কয়ার এর এলইডি ডিসপ্লেটি 17 হাজার বর্গফুটের এবং বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি। এবং এটি বিশ্বের সবথেকে জনপ্রিয় পর্যটন কেন্দ্র হিসেবে মানা হয়। বহু মানুষ এই টাইম স্কোয়ারের সৌন্দর্য গুলিকে দেখতে আসেন।

এছাড়াও তিনি আরও জানিয়েছেন যে, এই টাইম স্কোয়ার হল সব থেকে ভালো জায়গা যেখানে রাম মন্দির শিলান্যাসের স্মৃতি রক্ষা করার। এছাড়া আমরা জানি আমেরিকায় বহু প্রবাসী ভারতীয়দের বসবাস রয়েছে। তারাও এই সুন্দর মুহূর্তটিকে একদমই মিস করতে চায় না। তাই এদিন অর্থাৎ 5 ই আগস্ট ভূমি পূজার দিন অনুষ্ঠান উদযাপন করার জন্য আমেরিকার প্রবাসী ভারতীয়রা টাইমস স্কোয়ারে একজোট হবে। তারা একে অপরকে মিষ্টি বিতরন করবেন এবং এই সুন্দর মুহূর্তের সাক্ষী হয়ে থাকবেন।

Related Articles

Back to top button