অপর্ণা-কৌশক-সহ 49 জন বিদ্বজ্জনের বিরুদ্ধে ‘দেশদ্রোহিতার’ অভিযোগের মামলা দায় বিহার আদালতে…

গণপিটুনি ঘটনাকে উদ্বেগ জানিয়ে প্রধানমন্ত্রীকে খোলা চিঠি দিয়েছিলেন দেশের 49 বিদ্ধজ্জন।এবার সেই বিদ্ধজ্জনদের বিরুদ্ধেই ‘দেশদ্রোহিতার’ অভিযোগ এনে মামলা করা হয়েছে বিহার আদালতে।আর যিনি এই অভিযোগ দায়ের করেছেন তিনি একজন পেশায় আইনজীবী যার নাম সুধীর কুমার ওঝা,তিনি বলেন এই ভাবে প্রধানমন্ত্রীর উপর অভিযোগ এনে উন্নয়নে ব্যাঘাত ঘটানো ও দেশের ভাবমূর্তি নষ্ট করার প্রচেষ্টা চালাচ্ছে এই বিদ্বজ্জনেরা। যার দরুন তাদের বিরুদ্ধে তিনি দেশ দ্রোহীতা, ধর্মীয় ভাবাবেগে আঘাত আনার পরিকল্পনা, দেশের অখন্ডতা ক্ষুন্ন করা সহ একাধিক অভিযোগে ভারতীয় দন্ডবিধির বিভিন্ন ধারায় মামলা করেছেন।পাশাপাশি এই মামলায় তিনি সাক্ষী হিসাবে কঙ্গনা রানাওয়াত, মধুর ভাণ্ডারকর, বিবেক অগ্নিহোত্রীদের নাম উল্লেখ করেছেন। সূত্রের খবর অনুসারে জানতে পারা গেছে আগামী 3 আগস্ট হতে পারে এই মামলার শুনানি।


এই দিন দেশের সম্প্রদায় কিছু ঘটনা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দিয়েছিলেন অপর্ণা সেন সহ কৌশিক সেন ,শ্যাম বেনেগাল, অনুরাগ কাশ্যপ, আদুর গোপালকৃষ্ণন, মণি রত্নম, রামচন্দ্র গুহ-সহ 49 বিদ্বজ্জন। এই চিঠিতে তারা বলেন জয় শ্রীরাম স্লোগান কে ব্যবহার করে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা আনা হচ্ছে বলে উদ্বেগ প্রকাশ করেন তাঁরা। আর তারপরই তাদের বিরুদ্ধে সমালোচনা শুরু করেন একাংশ ব্যক্তিরা পাল্টা তারা প্রধানমন্ত্রীকে চিঠি দেন। যাদের মধ্যে রয়েছেন কঙ্গনা রানাওয়াত, প্রসূন জোশী, মধুর ভান্ডারকর,বিবেক অগ্নিহোত্রী সহ 61 জন ব্যক্তির নাম। এদিন তারা এমন কিছু বিষয়ে অপর্ণা সেনকে প্রশ্ন তুলে ধরেন যার জবাব নিয়ে অপর্ণা সেনারা এখনো মুখ খোলেননি।

অন্যদিকে এই বিষয় নিয়ে কেরল পরিচালক আদুর গোপালকৃষ্ণন জানান, রামের মাহত্ম্য শুনেই ছোট থেকে বড় হয়েছি। আর সেই রামের স্লোগানকে গণপিটুনিতে ব্যবহার করা উদ্বেগজনক। আগামী দিনে এই প্রবণতা ভয়ঙ্কর আকার ধারণ করতে পারে দেশে।

Related Articles

Close