মাঝ আকাশে বিমান থেকে পড়ছে একের পর এক মানুষ, বাঁচার তাগিদে দেশ ছাড়ার হিড়িক, ভাইরাল ভয়াবহ ভিডিও

যত সময় যাচ্ছে ক্রমশ খারাপ হচ্ছে কাবুলের পরিস্থিতি। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও দেখে শিউরে উঠছেন অনেকে।একটি ভিডিওতে দেখা যাচ্ছে দেশ ছাড়ার জন্য কাবুল বিমানবন্দরে কাতারে কাতারে মানুষের ভিড়। অন্য আরেকটি ভিডিও আরো ভয়ঙ্কর। যাতে দেখা যাচ্ছে, মাঝ আকাশে বিমান থেকে একের পর এক মানুষ পড়ে যাচ্ছে। পরপর এই দুটি ভিডিও বর্তমানে আফগানিস্তানে করুন দুর্দশার চিত্র তুলে ধরেছে।

সূত্র মারফত জানা যাচ্ছে, C-17 বিমানের চাকা ধরে ঝুল ছিলেন তারা।তবে মাঝ আকাশে বিমান থেকে পড়ে যান। বহু মানুষ বিমানের চাকায় পিষে গিয়েছিলেন বলেও সূত্রের খবর। সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল কাবুল বিমানবন্দরে চরম বিশৃঙ্খলতার ছবি।

সূত্রের খবর, কাবুল বিমানবন্দরে গুলি চালিয়েছেন মার্কিন সেনা। গুলিতে একাধিক জনের মৃত্যু হয়েছে। আহত বেশ কয়েকজন। বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে, বাসিন্দাদের কাছে আর্জি জানানো হয়েছে যে, তাঁরা যেন আর বিমানবন্দরের কাছে না আসেন।

 

মিডিয়া রিপোর্টে বলা হয়েছে, তিনজন ব্যক্তি বিমানের চাকায় নিজেদের কোনরকম আটকে দেশ ছাড়ার পরিকল্পনা নিয়েছিল। কিন্তু বিমান ওড়ায় কিছুক্ষণের মধ্যেই তারা একে একে পড়ে যায়।জানা গিয়েছে, বিশ্বের প্রায় প্রতিটি দেশই আফগানিস্তানের এয়ারস্পেস এড়িয়ে যেতে নির্দেশ দিয়েছেন। জারি হয়েছে চরম সর্তকতা। মার্কিন স্টেট ডিপার্টমেন্টের তরফে জানানো হয়েছে, হামিদ কার্যাই বিমানবন্দরের সুরক্ষা বজায় রাখতে তারা সচেষ্ট। সেখানে মোতায়েন হয়েছে প্রায় ৬ হাজার ট্রুপ।