আমির খানের এই ৫ টি ভুলের কারণে ক্ষুব্ধ জনসাধারণ, ফ্লপ করার দাবি “লাল সিং চাড্ডা” কে

পরিচালক বিবেক অগ্নিহোত্রী ছবি “দা কাশ্মীর ফাইলস” এবং আসন্ন ছবি লাল সিং চাড্ডা নিয়ে মন্তব্য করার জন্য আমির খান সম্প্রতি খবরে শিরোনামে উঠে এসেছেন আরো একবার। কিন্তু আমির খান সম্প্রতি কিছু কিছু ভুলের কারণে সাধারণ মানুষের ক্ষোভের শিকার হয়েছেন। মিস্টার পারফেকশনিস্ট আমির খান এমন কি ভুল করেছেন যার ফলে তিনি খবরের শিরোনামে উঠে এসেছেন বারবার। আমির খানের বিরুদ্ধে এই মনোভাব তাঁর আগত সিনেমার পক্ষে খারাপ হতে পারে বলে মনে করা হচ্ছে। এবার এক নজরে দেখে নেওয়া যাক আমির খান কি কি ভুল করেছেন যার ফলে তিনি সাধারণ মানুষের চোখে খারাপ হয়ে গেছে।

কিছু বছর আগে আমির খানের একটি বক্তব্য ঘিরে সারাদেশ তোলপাড় হয়ে গিয়েছিল। আমির খান একটি সাক্ষাৎকারে বলেছিলেন তাঁর স্ত্রী কিরণ রাও এই দেশে থাকতে ভয় পান। এই মন্তব্যের কারণে ভীষণভাবে আলোড়ন সৃষ্টি হয়েছিল দেশে এবং আমির খানকে নিয়ে উপহাস সৃষ্টি হয়েছিল সারাদেশে।

আমির খান অভিনীত পিকে মুক্তি পেয়েছিল ২০১৪ সালে। আমির খানের এই ছবিতে হিন্দু ঈশ্বরকে ভীষণভাবে উপহাস করা হয়েছিল বলেই মনে করেন সকলে। এই সিনেমাতে যেভাবে হিন্দু ঈশ্বরকে উপহাস করা হয়েছিল ঠিক সেই ভাবে কেন মুসলিম ঈশ্বরকে উপহাস করা হয়নি তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন অনেকেই।

কয়েক বছর আগে সত্যমেব জয়তে নামে একটি অনুষ্ঠান হোস্ট করতেন। সেইসাথে তিনি একবার বলেছিলেন, শিবের মূর্তির ওপর কুড়ি টাকার দুধ দেওয়ার থেকে অনেক ভালো শিশুকে দুধ খাওয়ানো। এর পরেই আমির খানকে টার্গেট করা হয়।

“লাল সিং চাড্ডা”র শুটিং হয়েছিল তুরস্কে। এই শুটিং চলাকালীন আমেরিকান রাষ্ট্রপতির স্ত্রীর সাথে দেখা করেন এবং সেই ছবি প্রকাশ্যে চলে আসে। ছবি প্রকাশ্যে আসার পর থেকেই এই বিষয় নিয়ে ভীষণভাবে বিতর্ক তৈরি হয় কারণ ঠিক সেইসময় চীন এবং ভারতের মধ্যে যুদ্ধ শুরু হয়েছিল।