আজীবন সঙ্গ ছাড়তে নারাজ, মৃত্যুর পরও ময়ূরীর পেছন পেছন যেতে লাগলো ময়ূর, ভিডিও দেখে কেঁদে ফেলল নেটজনতা

প্রত্যেকের জীবনেই সঙ্গী অথবা সঙ্গিনীকে ভীষণভাবে প্রয়োজন হয়। দেখবেন কখনো কোন ব্যক্তির সঙ্গী অথবা সঙ্গিনী যদি মারা যায় তাহলে, অপর ব্যক্তির সারা জীবন জ্বলে পুড়ে ছারখার হয়ে যায়। পারিবারিক চাপে সে কথা বলতে না পারলেও মানসিক কষ্ট সেই ব্যক্তি মনে মনে শেষ হয়ে যায়। শুধুমাত্র মানুষের ক্ষেত্রে নয়, এই বিচ্ছেদের শোক প্রত্যেক পশুপাখি অনুভব করতে পারে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হলো এমন একটি ভিডিও যেখানে দেখা যাচ্ছে, একটি ময়ূর তার বন্ধুর মৃত্যুতে ভীষণভাবে মর্মাহত। সে হয়তো বিশ্বাস করতে পারছে না, তার সঙ্গী এই পৃথিবীতে নেই। দুঃখে ময়ূর তার মৃত সঙ্গী ময়ূরকে ছেড়ে কোথাও যাচ্ছে না। সে হয়তো ভাবছে, এই হয়তো তার সঙ্গে আরো একবার উঠে দাঁড়াবে। তার সঙ্গে একসাথে উড়ে যাবে। আশায় বুক বেঁধে মৃত ময়ূরটির পাশে এক ভাবে বসে রয়েছে সঙ্গী ময়ূর। এমনকি যখন দুই লোক মিলে মৃত ময়ূরটিকে নিয়ে জাচ্চিল,তখনো মৃত সঙ্গীর পিছন পিছন ধাওয়া করে সেই ময়ুর

এই আবেগঘন ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করার সাথে সাথে ভাইরাল হয়ে যায়। ভিডিওটি যিনি পোস্ট করেছেন তিনি ক্যাপশনে লিখেছেন, সঙ্গীকে একা রেখে অন্য সঙ্গী মারা গেছে। এই যন্ত্রণা চোখে দেখা যায় না। জাতীয় পাখির মৃত্যুতে জানাই বিনম্র শ্রদ্ধা।

ভিডিওটি দেখে আবেগতাড়িত হয়ে পড়েছেন সকলে। আর নেটিজেনদের মধ্যে একজন লিখেছেন, “ভালোবাসা পাখিদের থেকে ভালো কেউ বুঝতে পারে না। কথা না বললেও তাদের হাবেভাবে ঠিক তা প্রকাশ পায়”। অন্য আরেক ব্যক্তি লিখেছেন,”ভিডিওটি দেখে ভীষণ কষ্ট হলো”।