একটি-দুটি নয় ৫ টি বিয়ে করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ,তিনবার দিয়েছেন তালাকও

ইমরান খান প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ানোর পর পাকিস্তানে নতুন প্রধানমন্ত্রী হতে চলেছেন শাহবাজ শরীফ। এতে লোকেদের মনে শাহবাজ শরীফের ব্যক্তিগত জীবন সম্পর্কে জানার আগ্রহ বেড়েছে। আজকাল পাকিস্তানের সব মিডিয়া রিপোর্টে শাহবাজ শরীফের বিয়ে ও স্ত্রী নিয়ে আলোচনা হচ্ছে। শাহবাজ শরীফ একটি রাজনৈতিক পরিবারের সদস্য। রাজনীতির পাশাপাশি শাহবাজ শরিফ, শের ও শায়ারির জন্যও পরিচিত। তিনি ৫টি বিয়ে করেছেন। আসুন তবে জেনে নেওয়া যাক পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান এবং পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের ব্যক্তিগত জীবন সম্পর্কে।

শাহবাজ পাকিস্তানের প্রধামন্ত্রীর হওয়ার আগে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ছিলেন। তাঁকে দেশের সব বড় নেতাদের মধ্যে গণ্য করা হয়। পাকিস্তানে তিনি তাঁর বড়ো ভাই নওয়াজ শরীফের মতোই বিখ্যাত। তিনি ২০০৮ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে নিজের সরকার পরিচালনা করেন এবং এই সময়ে তিনি জনগণের ভালোর জন্য কিছু ভাল কাজ করেছিলেন এবং চীনের সাথে খুব ভাল সম্পর্ক স্থাপন করেছিলেন, তাই চীনের রাষ্ট্রীয় গণমাধ্যম শাহবাজ শরীফকে প্রধানমন্ত্রী নির্বাচিত করার সময় ইমরান খানের চেয়ে ভালো নেতা বলে অভিহিত করে প্রচুর প্রশংসা করে। রাজনীতি হোক বা ব্যক্তিগত জীবন, শাহবাজ নিজের জীবনের সাথে সম্পর্কিত গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিজেই নেন।


শাহবাজ শরীফ নিজের ইচ্ছায় মাত্র ২৩ বছর বয়সে প্রথম বিয়ে করেন, কারণ তাঁর বাবা তাঁকে বিয়ের অনুমতি দেননি। প্রথম বিয়ে থেকেই শাহবাজ শরীফ ৫ সন্তানের বাবা হন। প্রথম পুত্র হামজা শরীফ , যিনি বর্তমানে পাঞ্জাব প্রদেশে তাঁর পরিবারের রাজনৈতিক উত্তরাধিকার বহন করছেন এবং দ্বিতীয় পুত্র সুলমান একজন ব্যবসায়ী। এরপর শাহবাজ শরীফ ১৯৯৩ সালে ৪৩ বছর বয়সে পুনরায় বিয়ে করেন, যার থেকে তাঁর একটি কন্যা হয়, কিন্তু কিছুদিন পর দ্বিতীয় স্ত্রীকে ডিভোর্স দেন এবং একই বছর ১৯৯৩ সালে নীলোফর খোসার সাথে তৃতীয় বিয়ে করেন। শাহবাজ শরীফ এরপর ২০০৩ সালে সমাজতান্ত্রিক মতাদর্শের মহিলা তেহমীনা দুররানির সাথে খুব গোপনে চতুর্থ বিয়ে করেন।


এরপর ২০১২ সালে শাহবাজ শরীফ পঞ্চমবারের মতো কলসুম হায়া নামের এক মেয়েকে বিয়ে করেন এবং এই বিয়েও তিনি গোপন রাখেন। ইমরান খান তিনটি বিয়ে করলেও শাহবাজ শরীফ ৫টি বিয়ে করেন। বিয়ের ক্ষেত্রে ইমরান খানের থেকে দুই ধাপ এগিয়ে শাহবাজ শরীফ। বর্তমানে শাহবাজ শরীফ তাঁর দুই স্ত্রী নুসরাত ও তেহমীনা দুররানির সাথে বসবাস করছেন। অন্যদিকে শাহবাজ শরীফ তাঁর তিন স্ত্রী আলিয়া হানি, নিলোফার খোসা ও কলসুম হায়াকে তালাক দিয়েছেন। খবরে বলা হচ্ছে, শাহবাজ শরিফের বড় ছেলে হামজা শরিফের, পাঞ্জাব প্রদেশের পরবর্তী মুখ্যমন্ত্রী হওয়ার সম্ভাবনা রয়েছে। একই সঙ্গে দ্বিতীয় পুত্র সুলেমান সম্পর্কে বলা হয় যে, তিনি কোটি কোটি সম্পত্তির মালিক।