বাংলাদেশে খেলতে যাওয়া পাকিস্তানি টিম মাঠেই পুঁতে দিল তাদের পতাকা: শুরু কন্ট্রোভার্সি

Pakistan Flag Controversy: তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আগে অনুশীলনের সময় মিরপুর মাঠে পাকিস্তান ক্রিকেট দলের পতাকা উত্তোলনের সিদ্ধান্তটি একটি বিতর্কের জন্ম দিয়েছে এবং অনেক বাংলাদেশ সমর্থক এটিকে দেশের সুবর্ণ জয়ন্তী উদযাপনের আগে একটি রাজনৈতিক পদক্ষেপ বলে অভিহিত করেছে।

একজন ভক্ত বলেছেন, “অনেক দেশ অনেকবার বাংলাদেশে এসেছে এবং অনেক ম্যাচ খেলেছে কিন্তু অনুশীলনের সময় কেউ তাদের দেশের পতাকা মাটিতে তোলেনি। কেন এটা করা হয়েছিল? তারা কি প্রমাণ করতে চায়? পাকিস্তান ক্রিকেট বোর্ড এক স্পষ্টীকরণে জানিয়েছে, গত দুই মাস ধরে দলের অনুশীলনের সময় তারা মাঠে দেশের পতাকা নিয়ে খেলছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড এ বিষয়ে কোনো মন্তব্য করেনি। অন্যদিকে, চলতি মাসে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৬ সদস্যের দলে চারটি নতুন মুখ অন্তর্ভুক্ত করেছে বাংলাদেশ। সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার 12 পর্বে একটি ম্যাচেও জিততে পারেনি বাংলাদেশ। এটি প্রাথমিক রাউন্ডে স্কটল্যান্ডের কাছেও পরাজিত হয়েছিল।

দলে ফিরেছেন ওপেনার নাজমুল হোসেন শান্ত, লেগ স্পিনার আমিনুল ইসলাম।এছাড়া নতুন ব্যাটসম্যান সাইফ হাসান, ইয়াসির আলী চৌধুরী, উইকেটরক্ষক আকবর আলী ও ফাস্ট বোলার শহিদুল ইসলামকে অন্তর্ভুক্ত করা হয়েছে। ওপেনার লিটন দাস, সৌম্য সরকার এবং রুবেল হোসেন স্কোয়াড থেকে বাদ পড়েছেন এবং অলরাউন্ডার সাকিব আল হাসান ও মোহাম্মদ সাইফুদ্দিন ইনজুরির কারণে বাদ পড়েছেন। ১৯ নভেম্বর ঢাকায় শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। দ্বিতীয় ম্যাচ 20 নভেম্বর এবং তৃতীয় ম্যাচ 22 নভেম্বর অনুষ্ঠিত হবে।