”পাকিস্তানে এখন আন্তর্জাতিক ম্যাচ আয়োজন একেবারে নিরাপদ” বলছেন এবি ডি ভিলিয়ার্স।

যেখানে একদিকে ভারতবর্ষের প্রত্যেকটি নাগরিক পাকিস্তানের উপর ক্ষুব্দ হয়ে রয়েছে, সেখানে বিশ্বের সুনাম ধন্য ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্সের মুখ থেকে পাকিস্তানের পক্ষে এক বক্তব্য উঠে এলো । ২০০৯ সালে লাহোরে টিম শ্রীলংকার ওপর জঙ্গি হামলার পর থেকে প্রায় বিশ্বের সব দেশই পাকিস্তানের ক্রিকেট ম্যাচ খেলতে রাজি নয়। নিরাপত্তাজনিত কারণে কোন দেশেই তার ক্রিকেট টিমকে পাকিস্তানে খেলতে পাঠাতে সম্মতি দেয় না। বর্তমানে পাকিস্তানের হোম গ্রাউন্ড হলো আমিরশাহী। যদিও এতে পাকিস্তান ক্রিকেট বোর্ড কোনো লাভ দেখছে না , তাই তারা সমস্ত দেশকে পাকিস্থানে খেলতে আসার আমন্ত্রণ জানাচ্ছে। জিম্বাবুয়ে ওয়েস্ট ইন্ডিজ সম্প্রতি বিগত কদিন আগেই পাকিস্তানের ক্রিকেট ম্যাচ খেলে এসেছে।

 

আগামী মাসে পাকিস্তানের দুটি বিসিএলের ম্যাচ আয়োজিত করা হয়েছে। আর এই ম্যাচে এবিডি ভিলিয়ার্স খেলার সম্মতি জানিয়েছেন। বিশ্ব ক্রিকেটার এবি ডিভিলিয়াস জানিয়েছেন, “পূর্বের তুলনায় পাকিস্তানের পরিস্থিতি এখন অনেক বদলে গেছে, পাকিস্তান আর আগের মত নেই এখন পাকিস্তানের ক্রিকেট খেলা পুরোপুরি ভাবে নিরাপদ। “এছাড়াও এবির দাবি, পাকিস্তান একসময় সন্ত্রাসের কবলে পড়া দেশ ছিল। আগে আফ্রিকা কি সারা বিশ্বের প্রতিটি দেশের খেলোয়াড়রা পাকিস্তানের যেতে ভয় করত। এখন পরিস্থিতি হাতের মধ্যে, পাকিস্তানে খেলতে যাওয়ার এখন সেরা সময়। ৯ ও ১০ এর মার্চ মাসে লাহোরে পিসিবিতে যে ম্যাচ গুলির আয়োজন করা হয়েছে তাতে এবিডি ভিলিয়ার্সকে খেলার জন্য পাকিস্তানের ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয়েছে।

এবং পাকিস্তানের দর্শকরাও বিশ্ব ক্রিকেটার পাকিস্তানের মাটিতে খেলবে বলে উদ্বেগ প্রকাশ করেছেন আর তারা এবির খেলা দেখার জন্য বেজায় খুশি মেজাজে রয়েছেন।

Related Articles

Back to top button