অবশেষে জম্মু-কাশ্মীরকে ভারতেরই অভিন্ন অংশ’ বলে স্বীকৃতি দিলো পাক বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি..

এতদিন পাকিস্তান দাবি করে আসতো কাশ্মীর তাদেরই অবিচ্ছিন্ন অংশ যা ভারত তাদের কাছ থেকে জোর করে হাতিয়ে নিয়েছে। আর যেদিন থেকে কাশ্মীর থেকে অনুচ্ছেদ 370 কে বিলোপ করা হয়েছে তবে থেকে পাকিস্তান উঠে পড়ে লেগেছে ভারতের প্রতি, শুধু তাই নয় তারা অনবরত চেষ্টা করছে কিভাবে ভারতে জঙ্গি প্রবেশ করিয়ে কীভাবে ভারতের হানা আনা যায়। তবে এবার পাকিস্তানের বিদেশ মন্ত্রী শাহ মেহমুদ কুরেশি সংযুক্তরাষ্ট্রের মানবাধিকার পরিষদের সাংবাদিকদের সাথে কথাবার্তা বলার সময় স্বীকার করে নিলেন যে কাশ্মীর ভারতেরই অভিন্ন অংশ।

পাকিস্তান বিদেশ মন্ত্রী কুরেশি এইদিন কাশ্মীরের নাম উল্লেখ না করে বলেন যে ভারতীয় রাজ্য জম্মু- কাশ্মীর। তবে যাইহোক এভাবে পাকিস্তান অবশেষে প্রকৃত সত্য স্বীকার করল যেতা বিশ্বের অন্যান্য দেশ মানতো শুধুমাত্র পাকিস্তান মানতো না। এমনকি তারা এটা জেনেও স্বীকার করতে চাইত না।প্রথমে পাকিস্তানের বিদেশ মন্ত্রী এই কথা বলেন কিন্তু পরবর্তীকালে তিনি বুঝেন যে তিনি প্রকৃত সত্য বলে ফেলেছেন আর তখনি তিনি তার নিজের কথা ঘুরানোর জন্য ভারতের ওপর আবার অভিযোগ আনা শুরু করে দেন।

তিনি তার কথা চেঞ্জ করে বলতে থাকেন যে ভারত এখন গোটা বিশ্বকে দেখাতে চাইছে যে কাশ্মীরের পরিস্থিতি স্বাভাবিক কিন্তু সেটা মোটেও নয়। এইদিন পাকিস্তানি বিদেশমন্ত্রীর শাহ মেহমুদ কুরেশি অভিযোগ করে বলেন যে ভারত সীমান্তে বর্তমান পরিস্থিতি কে বদলাতে চাইছে। যদিও এই বিষয় নিয়ে ভারত তাদের বক্তব্য আগেই জানিয়ে দিয়েছে।সীমান্তের এই ইস্যু নিয়ে এর আগে ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর চীন সফরে গিয়েছিলেন তখন তিনি বলেছিলেন ভারত সীমান্তে বর্তমান পরিস্থিতি বদলাতে চাই না। পাক বিদেশ মন্ত্রী কুরেশি নিজের বয়ান সঙ্গে যুক্তরাষ্ট্রের মানবাধিকার কমিশনকে সাংবাদিকদের সাথে কথা বলার সময় দেন। এই মানবঅধিকার কমিশন এর বৈঠক এখন জেনেভাতে চলছে।

The India Desk

Indian famous bengali portal, covers the breaking news, trending news, and many more. Email: theindianews.org@gmail.com

Related Articles

Close